শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

খালি হাতেই আস্ত এক বিষধর কেউটে উদ্ধার! ব্যক্তির কেরামতি দেখে শোরগোল নেটদুনিয়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৭:১২ পিএম | আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৭:১৬ পিএম

খালি হাতেই আস্ত এক বিষধর কেউটে উদ্ধার! ব্যক্তির কেরামতি দেখে শোরগোল নেটদুনিয়ায়
খালি হাতেই আস্ত এক বিষধর কেউটে উদ্ধার! ব্যক্তির কেরামতি দেখে শোরগোল নেটদুনিয়ায়

সাপের কথা শুনলেই হাত-পা ঠাণ্ডা হয়ে যায় অধিকাংশ জনের! অথচ এমনও বহু মানুষ রয়েছেন যাঁরা প্রতিদিন সাপেদের সঙ্গে ওঠা-বসা করেন। অনায়াসে সাপকে পাকড়াও করে ফেলতে পারেন তাঁরা। তেমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা দেখলে যে কেউই শিউরে উঠতে বাধ্য!

ভিডিওতে এক ব্যক্তিকে আশ্চর্যজনক উপায়ে একটি সাপকে উদ্ধার করতে দেখা যায়। সাপ সাধারণত খুব বিষাক্ত, বেশিরবাগ সাধারণ মানুষ সাপের থেকে নিরাপদ দুরত্ব বজায় রাখতেই স্বাছন্দ বোধ করেন। অন্যদিকে, কিছু নির্ভীক মানুষ আছেন যারা সাপের সন্ধান পেলেই তাদের উদ্ধার করেন। নবীন, যিনি সাপ উদ্ধারকারী হিসাবে পরিচিত, তিনি তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করেন।

এই ভিডিওতে নবীনকে বাড়ির পিছনের উঠোনে থাকা একটি সাপকে উদ্ধার করতে দেখা যাচ্ছে। উদ্ধার করতে গিয়ে খালি হাতে সাপটিকে ধরে তুলে নিয়ে আসেন তিনি যা দেখে নেটিজেনদের চোখ ছানাবড়া। ভিডিওতে তিনি ইট-পাথরের মধ্যে লুকিয়ে থাকা সাপটিকে খালি হাতে তুলে নেন নবীন এবং সেটিকে উদ্ধার করে আনেন।

সাপটিকে খালি হাতে ধরে, নবীনকে সেটিকে একটি পরিষ্কার জায়গায় নিয়ে আসেন। এর পরে, তিনি সেই বিষধর কেউটে সাপটিকে একটি প্লাস্টিকের পাত্রের ভিতর ঢুকিয়ে রাখেন। নবীনকে এমন কাজ করতে দেখে বেশিরভাগ ব্যবহারকারী শিউরে উঠেছেন।

সাপটি আর যুবকের কাণ্ডকারখানা দেখে নেটিজেনরা যেমন ভয়ে শিউরে উঠেছেন তেমনই ওই যুবকের সাহসের প্রশংসাতেও ভরে উঠেছে নেটমাধ্যম। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। দেড় লাখেরও বেশি মানুষজন তা দেখেছেন। উল্লেখ্য, নবীন নামে ওই যুবকের প্রোফাইলে এর আগেও অনেক ধরনের সাপ উদ্ধার করতে দেখা গিয়েছে।