সোমবার, ০৮ আগস্ট, ২০২২

পোষ্যের তৎপরতায় ব্যর্থ ATM লুঠের প্রচেষ্টা! রণে ভঙ্গ দুষ্কৃতিদের

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৪:৩৭ পিএম | আপডেট: জুলাই ৬, ২০২২, ০৪:৩৭ পিএম

পোষ্যের তৎপরতায় ব্যর্থ ATM লুঠের প্রচেষ্টা! রণে ভঙ্গ দুষ্কৃতিদের
পোষ্যের তৎপরতায় ব্যর্থ ATM লুঠের প্রচেষ্টা! রণে ভঙ্গ দুষ্কৃতিদের

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ পোষ্য হিসেবে কুকুরদের জুড়ি মেলা ভার। বাড়ির নিরাপত্তা রক্ষার্থে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পোষ্য কুকুরের তৎপরতায় চুরি ডাকাতি আটকানোর অসংখ্য নজির রয়েছে। তবে এবার এক বড়সড় ডাকাতি আটকালো এক পোষ্য। কোনও বাড়িতে নয়, এ একেবারে এটিএম ডাকাতি। ঝাড়খণ্ডের হাজারিবাগ জেলায় কুকুরের তৎপরতায় এটিএম ডাকাতি রোখা সম্ভব হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এদিন গভীর রাতে চৌপারান থানা এলাকার চাঠি গ্রামের জিটি রোডের ধারে একটি এটিএমে হানা দেয় এক ডাকাতের দল। তাদের সঙ্গে ছিল এলপিজি সিলিন্ডার, গ্যাস কাটার এবং হাতুড়ি। ওই এটিএময়ের উপরেই ছিল সুধীর বার্নওয়াল নামের এক ব্যক্তির বাড়ি। বাড়ির নিচে ডাকাতির আভাস পেয়ে চিৎকার শুরু করে সুধীর বাবুর পোষা কুকুরটি। তাতেই রণে ভঙ্গ দেয় ডাকাতের দল।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে সুধীর বার্নওয়াল বলেন, সেদিন রাতে ডাকাতরা গ্যাস কাটার দিয়ে এটিএম মেশিনটি প্রায় খুলেই ফেলেছিল। সেই সময়ই বাড়ির পোষ্য কুকুরটি চিৎকার শুরু করে। সঙ্গে সঙ্গে পাড়া-প্রতিবেশীদের সতর্ক করেন সুধীর বাবু। এরপর পরিস্থিতি বেগতিক বুঝেই গ্যাস কাটার, সিলিন্ডার, হাতুড়ি ফেলেই চম্পট দেয় ডাকাতের দল।

ঘটনার পরই একটি মামলা দায়ের করে পুলিশ। শুরু হয় তদন্ত। এই প্রসঙ্গে মহকুমা পুলিশ অফিসার নাজির আখতার এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, সেদিন রাতে ডাকাতি করতে ওই এটিএমে হানা দিয়েছিল দুষ্কৃতীরা। পুলিশের ধারণা, তারা ভিন রাজ্য থেকে এসেছিল। এটিএমে প্রায় ২৭ লক্ষ টাকা ছিল। কিন্তু আচমকাই উপরের তলায় থাকা পোষ্য কুকুরটি চিৎকার শুরু করায় তাদের পরিকল্পনা ব্যর্থ হয়।