শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

হেলমেট ছাড়া বাইক আরোহীদের পাকড়াও করেছিলেন, যোগীরাজ্যে উল্টে পুলিশকেই মার চার যুবকের

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০১:৫৯ পিএম | আপডেট: অক্টোবর ২৮, ২০২২, ০৮:২৪ পিএম

হেলমেট ছাড়া বাইক আরোহীদের পাকড়াও করেছিলেন, যোগীরাজ্যে উল্টে পুলিশকেই মার চার যুবকের
হেলমেট ছাড়া বাইক আরোহীদের পাকড়াও করেছিলেন, যোগীরাজ্যে উল্টে পুলিশকেই মার চার যুবকের

চালক ও যাত্রী সুরক্ষায় দেশের পরিবহন ব্যবস্থায় প্রায়ই একাধিক পরিবর্তন আনছে কেন্দ্র সরকার। দেশের নাগরিকরা রাস্তা ঘাটে যাতে সুরক্ষিত ভাবে চলাফেরা করতে পারে, সেই কারণে দেশে জারি করা হয়েছে একাধিক ট্রাফিক নিয়ম।  ইতিমধ্যেই পথদুর্ঘটনা ঠেকাতে নয়া ভেহিকেল সংশোধনী আইন নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার। রাস্তায় বাইক বা গাড়ি চালানোর সময় মানতেই হবে সেই নিয়মাবলী। তার মধ্যে অন্যতম হল, বাইক চালাতে গেলে হেলমেট পরা আবশ্যক। হেলমেট না পরে বাইকে চড়লে চালক বা সওয়ারীদের মোটা অঙ্কের জরিমানাও করতে পারেন ট্রাফিক পুলিশ।

কিন্তু তা সত্ত্বেও অনেকেই এখনও এই নিয়ম মানেন না। হেলমেট ছাড়াই বাইকে চড়ে বেরিয়ে পড়েন রাস্তায়। এবার হেলমেটহীন অবস্থায় বাইক আরোহীদের ধরার বিনিময়ে পুলিশের কপালে জুটল মার। বাইক চালানোর সময় মাথায় ছিল না হেলমেট। তাই বাইক আরোহীদের পাকড়াও করেছিলেন ওই পুলিশ। উল্টে তাঁকেই বেধড়ক পেটালেন চার যুবক। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ে।

এই ঘটনার এই ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি বংনিউজ২৪x৭। ভিডিওতে দেখা গিয়েছে, চার যুবক মিলে এক পুলিশ আধিকারিককে বেধড়ক মারধর করছেন।

জানা গিয়েছে, মাথায় হেলমেট না থাকার জন্য পারা থানার হেড কনস্টেবল শ্রীকান্ত একটি বাইকে সওয়ারী চার জনকে থামান। এদিকে সেই চার যুবক বাইক থেকে নেমেই শ্রীকান্তকে মারধর করতে শুরু করেন। ঘটনার জেরে ইতিমধ্যেই এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

ঘটনা প্রসঙ্গে রাজ্য পুলিশের ডেপুটি কমিশনার রাহুল রাজ বলেছেন, ‘‘পারা থানার হেড কনস্টেবল শ্রীকান্ত চার জনকে একটি বাইকে হেলমেটহীন অবস্থায় যেতে দেখে আটকান। তার পরেই শ্রীকান্তকে মারধর করেন ওই চার জন।’’ তিনি আরও বলেন, ‘‘শ্রীকান্তকে মারধর করার জন্য পারা থানায় ওই চার জনের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে।’’ পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত চার জনকেই আপাতত চিহ্নিত করা গিয়েছে। তবে পুলিশ এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।