মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

এবার বরফে ঢাকা বর্ধমান! শহরে ঘুরছে পেঙ্গুইন, দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘাও, ভাইরাল অবাক করা ছবি

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৬:৪৬ পিএম | আপডেট: জানুয়ারি ৭, ২০২৩, ১২:৩৮ পিএম

এবার বরফে ঢাকা বর্ধমান! শহরে ঘুরছে পেঙ্গুইন, দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘাও, ভাইরাল অবাক করা ছবি
এবার বরফে ঢাকা বর্ধমান! শহরে ঘুরছে পেঙ্গুইন, দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘাও, ভাইরাল অবাক করা ছবি

কলকাতায় তুষারপাত! ইদানীং সোশ্যাল মিডিয়া জুড়ে মারাত্মক ভাইরাল তেমনই কিছু ছবি!বসাদা বরফে ঢাকা ট্রামলাইন, তার উপর দিয়ে চলছে ট্রাম। গুঁড়ো গুঁড়ো বরফে ঢাকা হলুদ ট্যাক্সি! এমনকি হাওড়া ব্রিজ থেকে শ্যামবাজারের পাঁচ মাথার মোড়ও ঢাকা বরফে! এখন এই সকল দৃশ্যের ছবিই কাঁপাচ্ছে নেটদুনিয়া।

এবার কলকাতার পর একই দৃশ্য দেখা গেল বর্ধমানেও। শহরের  প্রাণকেন্দ্র কার্জন গেটে হচ্ছে তুষারপাত। এমনকি রাস্তায় ঘুরে বেড়াচ্ছে পেঙ্গুইনও। এমন সব ছবিই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে উঠছে হাসির রোল।

আসলে ইদানীং শীতটা যেন একটু বেশিই পড়েছে! নতুন বছরের শুরু থেকে বর্ধমানের পারদও ক্রমশ নিম্নমুখী। দিন চারেক আগেও বর্ধমানের সর্বনিম্ন তাপমাত্রা ১৪-১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাঘুরি করছিল। এখন তা নেমে গিয়েছে আট ডিগ্রি সেলসিয়াসের নীচে। প্রবল ঠাণ্ডা রীতিমতো কাঁপুনি ধরিয়ে দিচ্ছে বর্ধমানবাসীদের। এই পরিস্থিতিতেই সোশ্যাল মিডিয়ায় এই সকল মজাদার ছবির মিম ছড়িয়ে পড়েছে।

বর্ধমান রেল স্টেশন থেকেই নাকি দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘা! শহরে বসেই মিলছে কালিম্পংয়ের অনুভূতি। সকাল সকাল জানালা খুলে বাইরে তাকালে মনে হচ্ছে কুয়াশাঘেরা কোনও পাহাড়ি শহরে চলে এসেছেন! আসলে বর্ধমানের ঠাণ্ডা রীতিমতো উত্তরবঙ্গের পাহাড়ি কিছু জায়গার ঠাণ্ডাকেও যেন টেক্কা দিতে পারে এখন! এতটাই দাপট বাড়ছে শীতের। আর এমন পরিস্থিতিতে নেটদুনিয়ায় পাল্লা দিয়ে বাড়ছে এমন সব মজাদার মিম। চলছে রসিকতা। তবে সব মিলিয়ে শীতের আমেজ বেশ উপভোগ করছেন শহরবাসী।

অন্যদিকে, এহেন পারদ-পতনে কৃষি দপ্তরও চিন্তার কিছু দেখছে না। তাদের মতে, ফি বছরই শীতের কয়েকটি দিন এ ভাবেই দ্রুত তাপমাত্রা নামে। কিছুদিন তা স্থায়ী হয়। গত কয়েক বছর ধরেই এই প্রবণতা দেখা যাচ্ছে। তা অস্বাভাবিক কিছু নয়।

এই বিষয়ে জেলা সহ-কৃষি অধিকর্তা আশিস বারুই জানান, বর্ধমানে ইদানীং স্বাভাবিক ঠাণ্ডাই পড়েছে। কুয়াশা থাকছে। এই ঠাণ্ডা আলুচাষের পক্ষে ভালো। তবে ধসা রোগ নিয়ে চাষিদের সতর্ক করে দেওয়া হচ্ছে।