শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

রাস্তায় গর্ত, নজর নেই প্রশাসনের! অভিনব প্রতিবাদ সমাজকর্মীর, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৫:১৮ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২, ১১:১৮ পিএম

রাস্তায় গর্ত, নজর নেই প্রশাসনের! অভিনব প্রতিবাদ সমাজকর্মীর, দেখুন ভিডিও
রাস্তায় গর্ত, নজর নেই প্রশাসনের! অভিনব প্রতিবাদ সমাজকর্মীর, দেখুন ভিডিও

রাস্তায় গর্ত৷ দশা খুবই বেহাল৷ অথচ নজর নেই প্রশাসনের। প্রতিবাদে তাই অভিনব পন্থা অবলম্বন করলেন কর্ণাটকের একজন সমাজকর্মী। রাস্তায় গড়াগড়ি খেয়ে অনন্য প্রতিবাদে সামিল হলেন ওই মহিলা৷

ঘটনাটি ঘটে বুধবার, কর্ণাটকের নিত্যানন্দ ওলাকাডু উডুপিতে। রাস্তা মেরামতের দাবিতে ‘উরুলু সেভ’ নামে একটি রীতির মতো রাস্তায় গড়াগড়ি খান সমাজকর্মী।

‍‍`উরুলু সেভ‍‍` হল ওই রাজ্যের একটি রীতি যা মন্দিরে পুজো দেওয়ার সময় করা হয়ে থাকে। মাটিতে গড়াগড়ি খেয়ে এই রীতি পালন করেন ভক্তরা৷ বুধবার, ওই সমাজকর্মী মহিলাটিও সমাজের কল্যাণে একই ভঙ্গিতে গড়াগড়ি খান। একটি নারকেল ভেঙে রাস্তার গর্তে ‘আরতি’ দিয়ে প্রতিবাদ শুরু করেন তিনি।

কিন্তু কেন এই প্রতিবাদ? সংবাদমাধ্যমে মহিলা জানান, তিন বছর আগে রাস্তার জন্য একটি টেন্ডার বরাদ্দ হওয়া সত্ত্বেও উডুপি-মনিপাল জাতীয় সড়কের প্রসারিত রাস্তাটি করুণ অবস্থায় পড়ে রয়েছে। রাস্তার দশা বেহাল। এখানে সেখানে গর্ত। কিন্তু এই নিয়ে কেউ মুখ খুলছে না।

সমাজকর্মীর দাবি, "কেউ কোনো ইস্যু তুলছে না। প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তা ব্যবহার করে। এমনকি মুখ্যমন্ত্রীও এই রাস্তা পারাপার করেছেন। রাস্তা মেরামতের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির এখানে আসা উচিত।" আর এই কারণে সকলের নজরে আসার জন্য এহেন প্রতিবাদে সামিল হন তিনি।

ঘটনার ভিডিও ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবার তা দেখে প্রশাসনের টনক নড়ে কিনা সেটাই দেখার।