শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

নেই একটি হাত! খাবারের স্টল চালিয়ে নজির ‍‍`প্রতিবন্ধী‍‍` যুবকের, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৭:৩০ পিএম | আপডেট: জুলাই ১৯, ২০২২, ০৬:৪০ এএম

নেই একটি হাত! খাবারের স্টল চালিয়ে নজির ‍‍`প্রতিবন্ধী‍‍` যুবকের, দেখুন ভিডিও
নেই একটি হাত! খাবারের স্টল চালিয়ে নজির ‍‍`প্রতিবন্ধী‍‍` যুবকের, দেখুন ভিডিও

সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যে এমন সব কাহিনী ছড়িয়ে পড়ে, যা আমাদের অনুপ্রেরণা যোগায়। তেমনই এক কাহিনী সম্প্রতি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। কাহিনীর মধ্যমণি এক যুবক৷ নাম মিতেশ গুপ্তা। বিশেষভাবে সক্ষম এই যুবকের একটি হাত নেই। কিন্তু তা সত্ত্বেও পরনির্ভরশীল হয়ে বেঁচে না থেকে পাওভাজির স্টল চালিয়ে করছেন দিন গুজরান৷ যুবকের ভিডিও এখন শোরগোল ফেলে দিয়েছে নেটমাধ্যমে।

জানা গিয়েছে, কয়েক বছর আগে মর্মান্তিক এক দুর্ঘটনার সম্মুখীন হন মিতেশ৷ যার ফলে তাঁর একটি হাত কেটে বাদ চলে যায়। তারপর থেকেই কঠিন জীবন সংগ্রাম চালাচ্ছেন এই যুবক৷ হাসিমুখে মুম্বইয়ে একটি ফাস্টফুডের স্টল চালাচ্ছেন তিনি। পূর্ব মালাডের নির্মলা কলেজের কাছে অবস্থিত ‍‍`পেয়ারেলাল পাও ভাজি‍‍` নামের স্টলটি এখন হয়ে উঠেছে সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু।

গত ১৬ জুলাই ট্যুইটারে শেয়ার হয় মিতেশের এই ভিডিও। আর তারপরই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায় ভিডিওটি। ভাইরাল সেই ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে অদম্য মনের জোর নিয়ে জীবন যুদ্ধে লড়াই জারি রেখেছেন মিতেশ। এক হাত থাকা না সত্বেও একাই সামলাচ্ছেন স্টলের সব কাজ কর্ম। সবজি কাটা থেকে রান্না করা সমস্তটাই করছেন একা হাতে। এভাবেই নিজের দিন গুজরানের পথ বেছে নিয়েছেন মিতেশ।

মিতেশের সততা এবং পরিশ্রমে মুগ্ধ নেটিজেনরা৷ সমাজের কাছে তিনি যেন এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। জীবনে কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েও হাল ছাড়েননি বছর ৩০-এর এই যুবক। তাই তাঁকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।

সোশ্যাল মিডিয়ায় মিতেশের ভিডিও ভাইরাল হওয়া মাত্রই তা সকলের মন জিতে নিয়েছে। মিতেশের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনরা। তাঁর লড়াইকে সম্মান জানিয়ে কেউ লিখেছেন, ‍‍`মানুষের পক্ষে কিছুই অসম্ভব নয়, শুধু নিজের ওপর বিশ্বাস থাকা দরকার।‍‍` কেউ আবার বলেছেন, ‍‍`অনুপ্রেরণামূলক ঘটনা। ওঁর ইচ্ছাশক্তিকে কুর্নিশ৷ অশেষ শুভেচ্ছা রইল!‍‍`