বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

গভীর কুয়োতে পড়ে গিয়েছিল আস্ত এক হরিণ! বনকর্মীদের তৎপরতায় রক্ষা পেল প্রাণ, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৭:১৪ পিএম | আপডেট: মে ১৩, ২০২২, ০৭:১৪ পিএম

গভীর কুয়োতে পড়ে গিয়েছিল আস্ত এক হরিণ! বনকর্মীদের তৎপরতায় রক্ষা পেল প্রাণ, দেখুন ভিডিও
গভীর কুয়োতে পড়ে গিয়েছিল আস্ত এক হরিণ! বনকর্মীদের তৎপরতায় রক্ষা পেল প্রাণ, দেখুন ভিডিও

জঙ্গলের মধ্যে খোলা এক কুয়োর মধ্যে পড়ে গিয়েছিল আস্ত এক হরিণ। অবশেষে বনবিভাগের আধিকারিকদের তৎপরতায় রক্ষা পেল তার প্রাণ। দীর্ঘক্ষণের চেষ্টায় হাতিটিকে উদ্ধার করে উপরে তুললেন বনকর্মীরা। তারপর সেটিকে ছেড়ে দেওয়া হল জঙ্গলে। আর সদ্য মৃত্যুর মুখ থেকে ফিরে আসতেই লাফাতে লাফাতে হরিণ ছুটে গেল জঙ্গলে৷ সেই ভিডিও এখন ভাইরাল নেটদুনিয়ায়।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নীলগিরি অঞ্চলে। আইএফএস আধিকারিক সুপ্রিয়া শাহু ঘটনার দুটি ছবি ও একটি ভিডিও শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। প্রথম ছবিতে দেখা যাচ্ছে, গভীর কুয়োর জলে পড়ে গিয়েছে হরিণটি৷ দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে, বনকর্মীরা কীভাবে হরিণটিকে উদ্ধার করে উপরে তুলছেন।

ঘটনার যে ভিডিওটি শেয়ার করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, উদ্ধারের পর নিরাপদ স্থানে এনে হরিণটিকে ছেড়ে দেন উদ্ধারকারী দলের সদস্যরা। তারপরই সেটি লাফাতে লাফাতে জঙ্গলে ছুটে যায়। এই ভিডিও শেয়ার করে শাহু লেখেন, ‍‍`প্রতিটি জীবনই মুল্যবান‍‍`!

এদিকে এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এখনও পর্যন্ত ৯ হাজারের বেশি মানুষ দেখেছেন এই ভিডিও। বনকর্মীরা যেভাবে প্রাণের ঝুঁকি নিয়ে তৎপরতার সঙ্গে হরিণটিকে উদ্ধার করেছেন, সে জন্য প্রশংসাতেও ভেসে গিয়েছে নেটমাধ্যম।

অবশ্য এবারই প্রথম নয়! এর আগেও একটি ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছিল নীলগিরি অঞ্চলের জলাশয়ে পড়ে গিয়েছিল একটি হাতি। সেটিকেও তখন দ্রুততার সঙ্গে উদ্ধার করেন বন কর্মীরা। এবারও ফের একই ঘটনা ঘটল। আসলে এই খোলা জলাশয়গুলি যে বন্য প্রাণীদের জন্য বেশ ক্ষতিকর। মুহূর্তেই বিপদ্দজনক কিছু ঘটে যেতে পারে। তাই এই জলাশয়গুলি অবিলম্বে বন্ধ করার আর্জিও জানিয়েছেন নেটিজেনরা।