শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ক্লাসরুমে পড়ুয়াদের সঙ্গে ভোজপুরি গানে তুমুল নাচ! ভিডিও ভাইরাল হতেই ট্রোলের মুখে শিক্ষিকা

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০২:০৫ পিএম | আপডেট: ডিসেম্বর ৫, ২০২২, ০৮:০৮ পিএম

ক্লাসরুমে পড়ুয়াদের সঙ্গে ভোজপুরি গানে তুমুল নাচ! ভিডিও ভাইরাল হতেই ট্রোলের মুখে শিক্ষিকা
ক্লাসরুমে পড়ুয়াদের সঙ্গে ভোজপুরি গানে তুমুল নাচ! ভিডিও ভাইরাল হতেই ট্রোলের মুখে শিক্ষিকা

শিক্ষিকার কাজ শিক্ষাদান। ক্লাসে ছোট-বড় পড়ুয়াদের বুঝিয়ে, পড়িয়ে পড়াশোনার পাঠ দেওয়াই শিক্ষিকার দায়িত্ব। অভিভাবকরাও শিক্ষক-শিক্ষিকার উপর ভরসা করে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠান। কিন্তু ক্লাসে যদি পড়াশোনার বাইরে অন্য কিছু করা হয়? সম্প্রতি ক্লাসে তেমনই এক কাণ্ড ঘটালেন এক শিক্ষিকা৷ যা প্রকাশ্যে আসতেই নেটিজেনদের ট্রোলের মুখে পড়লেন তিনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, একটি স্কুলের ক্লাসরুমের দৃশ্য। আর ক্লাসরুমের মধ্যেই ভোজপুরি গানে খুদে পড়ুয়াদের সঙ্গে তুমুল নাচে ব্যস্ত এক শিক্ষিকা। যদিও এই ভিডিও একেবারেই খোলা মনে নেননি নেটিজেনরা। ফলে চরম সমালোচনার মুখে পড়তে হয়েছে ওই শিক্ষিকাকে।

ভিডিওটি কোথাকার বা কোন স্কুলের তা জানা যায়নি। তবে সেখানে দেখা গিয়েছে, ক্লাসরুমে ছোট্ট ছোট্ট পড়ুয়াদের সঙ্গে ভোজপুরি গান ‘পাতলি কামারিয়া মোরি’-র তালে নাচছেন ওই শিক্ষিকা। ক্লাসের বাকি পড়ুয়ারাও গানের তালে তালে হাত-পা নাড়ছে। আর শিক্ষিকার এমন কীর্তি দেখেই চোখ কপালে উঠেছে নেটিজেনদের।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ‘গুলজার_সাহাব’ নামে এক ট্যুইটার ব্যবহারকারী। তারপরই শিক্ষিকাকে নিয়ে শুরু হয় চরম ট্রোলিং। নেটিজেনদের একাংশের দাবি, একজন শিক্ষিকার কাজ মূলত পড়ুয়াদের সঠিকভাবে শিক্ষাদান করে মানুষ করে তোলা। সমাজে প্রতিষ্ঠিত হওয়ার জন্য জ্ঞান বিলিয়ে দেওয়া৷ তাই সমাজের প্রতি তাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে শিক্ষক-শিক্ষিকাদের। কিন্তু তা না করেই ওই শিক্ষিকা এমন কাণ্ড ঘটিয়েছেন যা একেবারেই অনভিপ্রেত। এমনটাই মত নেটিজেনদের।

শুধু তাই নয়, শিক্ষিকাকে বরখাস্তের দাবিও তোলেন অনেকে। কারণ তিনি শিশুদের পড়ানোর বদলে এভাবে নেচে সময় নষ্ট করছেন। তিনি যা করেছেন তা স্কুলের কালচারের পরিপন্থী, কোনও শিক্ষিকাই এমন কাজ করবেন না; এমনই দাবি জানাচ্ছেন নেটিজেনরা। সবমিলিয়ে এখন সোশ্যাল মিডিয়ার কাঠগড়ায় ওই শিক্ষিকা।