বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

গায়ে অজস্র রঙের ঝলকানি! এই অদ্ভুত সাপ আগে দেখেছেন? ভিডিও দেখে চোখ কপালে উঠবে

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৭:৩০ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ০৭:৩০ পিএম

গায়ে অজস্র রঙের ঝলকানি! এই অদ্ভুত সাপ আগে দেখেছেন? ভিডিও দেখে চোখ কপালে উঠবে
গায়ে অজস্র রঙের ঝলকানি! এই অদ্ভুত সাপ আগে দেখেছেন? ভিডিও দেখে চোখ কপালে উঠবে

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল নানা অজানা জীবজন্তুর সঙ্গে পরিচয় ঘটে মানুষের। এই প্রকৃতিতে এমন কিছু কিছু জীব রয়েছে যার হয়তো মানুষ জানেই না। ঠিক তেমনই সম্প্রতি ভাইরাল হয়েছে এমন এক সরীসৃপের ভিডিও যা দেখে চোখ কপালে তুলেছেন নেটিজেনরা। কারণ, এটি আর পাঁচটা সরীসৃপের মতো একেবারেই নয়! সেটি এতটাই অদ্ভুত যে ভিডিওটি দেখে কার্যত অবাক বনে গিয়েছেন সকলে।

ভিডিওটি আসলে একটি সাপের। কিন্তু সেই সাপ এতটাই অদ্ভুত যে নিমেষেই তা নেটিজেনদের নজর কেড়ে নিয়েছে। সাপটির সবচেয়ে আকর্ষণীয় যে জিনিসটি, তা হল গায়ের রঙ। এক ঝলক তাকালে মনে হবে গা দিয়ে অজস্র রঙের ঝলকানি বেরোচ্ছেন। ঠিক যেন রামধনুর মতো!

@jayprehistoricpets নামে একটি প্রোফাইল থেকে ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করা হয়েছে৷ ক্যাপশনে লেখা, ‍‍`অবিশ্বাস্য! একটা ছবি হাজার কথা বলে কিন্তু এইরকম একটা ভিডিও যে কত কথা বলে!‍‍`

বলাই বাহুল্য, এই ভিডিও নিমেষেই দৃষ্টি কেড়ে নিয়েছে নেটিজেনদের। যেহেতু এমন সাপ সচরাচর দেখা যায় না এবং এটি বিরল প্রজাতির, তাই অনেকেই প্রশ্ন করেছেন, এটা কী ধরনের সাপ বা কোথায় দেখা মেলে এদের! যদিও সাপটির প্রজাতি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি।

তবে ভিডিওটি কিন্তু নেটমাধ্যমে বেশ ভাইরাল হয়ে উঠেছে। অনেকেই মন্তব্য করেছেন, এমন সাপ তারা জীবনে প্রথমবার দেখবেন। অনেকে বলেছেন, সাপটিকে দেখে যেন নিজের চোখকেই বিশ্বাস করা যাচ্ছে না। অনেকে আবার সাপটির সৌন্দর্যে মোহিত হয়েছেন।