শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভুট্টার দাম ১৫ টাকা, শুনেই দরাদরি শুরু! ভিডিও ভাইরাল হতেই চরম ট্রোলের শিকার কেন্দ্রীয় মন্ত্রী

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ১০:০৩ পিএম | আপডেট: জুলাই ২৭, ২০২২, ০৪:৩০ এএম

ভুট্টার দাম ১৫ টাকা, শুনেই দরাদরি শুরু! ভিডিও ভাইরাল হতেই চরম ট্রোলের শিকার কেন্দ্রীয় মন্ত্রী
ভুট্টার দাম ১৫ টাকা, শুনেই দরাদরি শুরু! ভিডিও ভাইরাল হতেই চরম ট্রোলের শিকার কেন্দ্রীয় মন্ত্রী

এক একটি ভুট্টার দাম ১৫ টাকা। আর তা শুনেই নাকি মাথায় হাত এক কেন্দ্রীয় মন্ত্রীর। দোকানির সঙ্গে রীতিমত দরাদরি কষতে শুরু করলেন তিনি। এমনই এক ভিডিও সম্প্রতি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা এখন রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে নেট্মাধ্যমে।

বর্ষাকালে সাধারণত এক একটি ভুট্টার দাম এমনিতেই ২০ থেকে ২৫ টাকা। আর ভুট্টা যদি একটু কচি হয় সেক্ষেত্রে অনেক সময় ৩০ টাকাও দাম চান দোকানি। তবে সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী ফগ্গন সিং কুলাস্তে এক একটি ভুট্টার দাম ১৫ টাকা শুনে যেভাবে দরাদরি করেছেন, তা দেখে অবাক নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ব্যপক ট্রোলের মুখেও পড়তে হয় মন্ত্রী মশাইকে।

জানা গিয়েছে, ঘটনাটি মধ্যপ্রদেশের। সেখানেই স্থানীয় এক ভুট্টার দোকানে গিয়ে তিনটি ভুট্টা কেনেন কেন্দ্রীয় মন্ত্রী ফগ্গন সিং কুলাস্তে। এক একটি ভুট্টার দাম ধরে সব মিলিয়ে দোকানি চান ৪৫ টাকা। আর তা শুনেই যেন খানিক বিরক্তি ফুটে ওঠে মন্ত্রী মশাইয়ের মুখে। দোকানির সঙ্গে রীতিমতো দরদাম শুরু করে দেন। সেই ভিডিওই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে, ভুট্টা বিক্রেতা মন্ত্রীকে বলছেন, "গাড়ি চালিয়ে এসেছেন বলে বেশি দাম চাইব নাকি?" উত্তরে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “এখানে তো বিনামূল্যে ভুট্টা পাওয়া যায়।” এরপরই ভুট্টা বিক্রেতার সঙ্গে দরাদরি করতে শুরু করে দেন তিনি। তবে দর কষাকষিতে শেষ পর্যন্ত হার মানতে হয় তাঁকে। শেষমেশ ভুট্টার পুরো দামটাই দিয়ে গাড়ি নিয়ে চলে যান তিনি।

এই ভিডিওই এখন তুমুল ভাইরাল নেটদুনিয়ায়। আর তারপরই ভুট্টা বিক্রেতার সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর দর কষাকষি নিয়ে বিতর্কের ঝড় তুলেছেন নেটজনতা। মন্ত্রী মশাইকে কটাক্ষ করতেও ছাড়েননি কেউই। এমনকি কেন্দ্রীয় মন্ত্রীর এমন কাজের সমালোচনায় মেতেছে কংগ্রেসও।

যদিও ভিডিওটি কিন্তু সম্পূর্ণ ভিন্ন কারণেই করেছিলেন  কেন্দ্রীয় মন্ত্রী ফগ্গন সিং কুলাস্তে। জনগণ যাতে রাস্তার পাশে ছোটখাটো দোকানিদের থেকে জিনিসপত্র কিনতে উৎসাহী হয় সেই কারণেই এমন ভিডিও করেন তিনি। তবে তখন তিনি নিজেও টের পাননি যে এই ভিডিও নিয়েই তাঁকে ট্রোলের শিকার হতে হবে!