শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কী কাণ্ড! হাতি-ঘোড়া নয়, বুলডোজারে চেপে বিয়ে করতে হাজির পাত্র, দেখে তাজ্জব নেটিজেনরা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২০, ২০২২, ০৪:০১ পিএম | আপডেট: জুন ২০, ২০২২, ১০:০৫ পিএম

কী কাণ্ড! হাতি-ঘোড়া নয়, বুলডোজারে চেপে বিয়ে করতে হাজির পাত্র, দেখে তাজ্জব নেটিজেনরা
কী কাণ্ড! হাতি-ঘোড়া নয়, বুলডোজারে চেপে বিয়ে করতে হাজির পাত্র, দেখে তাজ্জব নেটিজেনরা

হাতি-ঘোড়া বা বিলাসবহুল গাড়িতে চড়ে বিয়ে করতে যাওয়া নতুন কিছু নয়! এমনকি ট্রাক্টর বা সাইকেলে চড়েও বিয়ে করতে যাচ্ছেন বর, এমন উদাহরণও রয়েছে। কিন্তু বুলডোজারে চেপে বিয়ে করতে যাওয়ার কথা কখনও শুনেছেন কি? ঠিক এমনটাই এবার ঘটেছে উত্তরপ্রদেশের শ্রাবস্তী রোডের বাহরাইচে। যেখানে বুলডোজার চেপে বিয়ে আসরে হাজির হলেন এক মুসলিম যুবক!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ঘটনার ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, বিয়ে ‍‍`স্পেশাল‍‍`করে রাখতে গাড়ি বা হাতি-ঘোড়া নয়, বুলডোজারে চড়ে বিয়েবাড়িতে প্রবেশ করলেন বর। যা দেখে তাজ্জব হয়ে যান কনের পরিবার। বুলডোজ়ার সহ বরের ওই শোভাযাত্রা ভিড় জমে যায় আশেপাশে। এমনকি অনেকে ‍‍`বুলডোজার বাবা কি জয়‍‍` বলে হাঁকও পাড়েন।

জানা গিয়েছে, লক্ষ্মণপুরের শংকরপুরের বাসিন্দা রুবিনার সঙ্গে বাদশাহ নামের ওই যুবকের বিয়ে স্থির হয়। সেই অনুযায়ী নির্দিষ্ট দিনে কোনও বিলাসবহুল গাড়ি কিংবা ঘোড়া নয়, বাদশাহ বিয়ের আসরে পৌঁছন বুলডোজারে চড়ে। কিন্তু কেন এমনটা করলেন তিনি? এক বরযাত্রী জানান, গাড়ি কিংবা ঘোড়ার বা হাতির পিঠে চেপে তো সকলেই বিয়ে করতে আসেন। কিন্তু এই বিয়েকে আরও স্মরণীয় করে রাখার জন্যই বরকে বুলডোজারে নিয়ে আসার সিদ্ধান্ত নেন তাঁরা।

এদিকে, এই ঘটনা প্রসঙ্গে মুখ খোলেন বাহরাইচের বিজেপি বিধায়ক অনুপমা জয়সওয়ালও। তাঁর কথায়, "রাজ্যে সুষ্ঠ প্রশাসনের প্রতীক হয়ে উঠেছে বুলডোজার। সমস্ত সম্প্রদায়ই তা গ্রহণ করেছেন। যারা অপরাধী তারাই বুলডোজারকে ভয় পায়। কিন্তু শান্তিপ্রিয় সাধারণ মানুষ বুলডোজারকে দক্ষ প্রশাসনের চিহ্ন বলেই মনে করেন। সেই জন্যই ওই মুসলিম যুবক বুলডোজারে করে বিয়ে করতে আসার কথা ভেবেছেন।"

তবে বিজেপি বিধায়কের কথা অনেকেই মানতে পারেননি। তাঁর মন্তব্যের বিরুদ্ধে সরব অনেকেই। তাঁদের মতে, ওই বিয়েতে নিছক কৌতুক আর মনোরঞ্জনের জন্য বুলডোজার ব্যবহার করা হলেও বুলডোজার আসলে ধ্বংসের প্রতীক। তাই বিজেপি বিধায়কের এই জাতীয় মন্তব্য করা একেবারেই উচিৎ হয়নি। 

আসলে, সম্প্রতি উত্তরপ্রদেশে বুলডোজার দিয়ে বাড়ি ভাঙার ঘটনা সামনে আসে। এরপরই সুপ্রিম কোর্ট যোগী প্রশাসনকে সতর্ক করে জানায় যে, বেআইনি ভাবে বুলডোজার নীতি প্রয়োগ করা যাবে না। এই পরিস্থিতিতে বুলডোজার নিয়ে বিজেপি বিধায়কের বক্তব্যে খানিক বিতর্কের সৃষ্টি হয়েছে।