বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মানবিক পুলিশ! খালি পায়ের এক ভ্যান চালককে চপ্পল উপহার, দেখুন ভাইরাল ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৮:১৮ এএম | আপডেট: জুলাই ৪, ২০২২, ০২:১৮ পিএম

মানবিক পুলিশ! খালি পায়ের এক ভ্যান চালককে চপ্পল উপহার, দেখুন ভাইরাল ভিডিও
মানবিক পুলিশ! খালি পায়ের এক ভ্যান চালককে চপ্পল উপহার, দেখুন ভাইরাল ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ পুলিশের বিরুদ্ধে আমজনতার অভিযোগের কমতি নেই। কারণ প্রায়শই দায়িত্ব থেকে বিচ্যুত হয়ে অনৈতিকতার বশবর্তী হতে দেখা যায় পুলিশকর্মীদের। তবে এরই মাঝে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যাতে সম্পূর্ণ বিপরীত দৃশ্য দেখা গিয়েছে। ভাইরাল ভিডিওটিতে খালি পায়ে রাস্তা দিয়ে হাঁটতে থাকা এক ভ্যান চালককে একজোড়া চপ্পল উপহার দিতে দেখা গিয়েছে এক পুলিশকর্মীকে।

ভিডিওটি উত্তরপ্রদেশের। ভাইরাল ভিডিওটিতে দেখা গিয়েছে, বাইরে প্রখর রোদ। এরই মাঝে একটি ঠেলাগাড়ি নিয়ে হেঁটে চলেছেন চালক। তাঁর পায়ে কোনও জুতো নেই। সেই সময় এক পুলিশকর্মী এসে তাঁকে দাঁড় করান এবং তাঁর হাতে তুলে দেন একটি বাক্স। বাক্সটি খুলতেই ভ্যানচালক দেখেন, তার মধ্যে রয়েছে একজোড়া চপ্পল। নতুন জুতো পেয়ে খুশির বাঁধ ভেঙ্গে যায় তাঁর। পুলিশের এই মানবিক রূপ নিমেষে মন কেড়ে নেয় নেটিজেনদের।

ভিডিওটি শেয়ার করার পরে তা ঝড়ের গতিতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি প্রথম শেয়ার করেন উত্তর প্রদেশের এক পুলিশকর্মী শিবাঙ্গ শেখর গোস্বামী। ক্যাপশনে লেখেন,  ‘খুব ভালো এবং প্রশংসনীয় কাজ’। তবে ওই ভ্যান চালকের নাম পরিচয় প্রসঙ্গে কিছু উল্লেখ করেনি তিনি।

পুলিশের এই মানবদরদী রূপ তাদের প্রতি সাধারণ মানুষের ভুল ধারণা ভেঙে দিয়েছে। তিনি প্রমাণ করেছেন সব পুলিশই অমানবিক হয় না, অত্যাচারী হয় না। অনেকেই পোষ্টের কমেন্টে ওই পুলিশ কর্মীকে আশীর্বাদ জানিয়েছেন। একজন লিখেছেন, “হাজারবার আশীর্বাদ করব”। এমন মানবিক পুলিশকে কুর্নিশ না জানিয়ে সত্যিই পারা যায় না।