বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

এক কোমর জল পেরিয়ে সদ্যোজাতকে বাড়ি আনলেন বাবা! দেখুন মন কেড়ে নেওয়া ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৪:২৮ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ০৪:২৮ পিএম

এক কোমর জল পেরিয়ে সদ্যোজাতকে বাড়ি আনলেন বাবা! দেখুন মন কেড়ে নেওয়া ভিডিও
এক কোমর জল পেরিয়ে সদ্যোজাতকে বাড়ি আনলেন বাবা! দেখুন মন কেড়ে নেওয়া ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশই ভয়াবহ আকার ধারণ করছে অসমের বন্যা পরিস্থিতি। উন্নতির লক্ষণ মাত্র নেই। বন্যায় ডুবে গিয়েছে অসংখ্য বাড়ি, গাছপালা। ধ্বংস হয়েছে একের পর এক গ্রাম। ক্রমশই বেড়ে চলেছে ক্ষতিগ্রস্ত ও মৃতের সংখ্যা। গোটা রাজ্য জুড়ে হাহাকারের মাঝেই ভাইরাল হয়েছে মন কেড়ে নেওয়া একটি ভিডিও। চারিদিক ডুবে গিয়েছে বন্যার জলে। তারই মাঝে নবজাতককে কোলে নিয়ে বাড়ি ফিরছেন বাবা। কঠিন পরিস্থিতিতে এই ভিডিও হাসি ফুটিয়েছে নেটিজেনদের মুখে।

ঘটনাটি অসমের শিলচরের। শশাঙ্ক চক্রবর্তী নামের এক ব্যক্তি টুইটারে এই ভিডিওটি শেয়ার করেছেন। ভাইরাল ভিডিওটিতে দেখা দিয়েছে, প্রায় এক কোমর জল পেরিয়ে সদ্যোজাত সন্তানকে বাড়ি নিয়ে আসছেন বাবা। শিশুটি শুয়ে রয়েছে একটি ঝুড়িতে। এই কঠিন পরিস্থিতির মধ্যেও সন্তানকে নিরাপদে বাড়ি নিয়ে আসতে পেরে উচ্ছ্বসিত বাবা। তাঁর ঠোঁটের কোণে লেগে রয়েছে চওড়া হাসি, যা এক নিমিষে মন ছুঁয়েছে নেটিজেনদের।

প্রসঙ্গত, বন্যাকবলিত অসমে ক্ষতির পরিমাণ বেড়েই চলেছে। ব্যাপক ঝড় সহ অব্যাহত রয়েছে প্রবল বৃষ্টিপাত। বন্যার কারণে মোট ৩২ টি জেলায় অন্ততপক্ষে ৪৫ লক্ষেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে অসমের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলি। অসমের সাতটি জেলায় টানা চারদিন ধরে আটকে রয়েছেন অসংখ্য মানুষ। রাজ্যের দুর্যোগ মোকাবিলা দফতর সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই প্রায় সাড়ে চার হাজার মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের উদ্ধার করার কাজ চলছে।

অন্যদিকে ব্যাপক ঝড়-বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে জাতীয় সড়ক এবং পাঁচটি রাজ্য সড়ক। বিভিন্ন জায়গায় বিদ্যুৎ ও মোবাইল সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। একাধিক এলাকায় ভূমিধসের কারণে ত্রিপুরা, মনিপুর, মিজোরাম এবং দক্ষিণ অসমের বিস্তীর্ণ অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়েছে। সব মিলিয়ে অসম যেন পরিণত হয়েছে মৃত্যুপুরীতে।

অসমের বন্যা পরিস্থিতি নিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বলেছেন, অসমের বন্যা পরিস্থিতি ক্রমশই উদ্বেগ বাড়াচ্ছে। সেখানে এনডিআরএফ দল এবং সেনা মোতায়েন করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সবরকম সাহায্য করা হবে বলে আশ্বাস দিয়েছেন অমিত শাহ। জেলার পরিস্থিতি নিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কাছে খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।