বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বাংলা ভাষা ছেড়ে এবার হিন্দি! ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকরের ভিডিও দেখে হাসির রোল নেটপাড়ায়

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৯:০৩ পিএম | আপডেট: জুন ৮, ২০২২, ০৩:০৩ এএম

বাংলা ভাষা ছেড়ে এবার হিন্দি! ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকরের ভিডিও দেখে হাসির রোল নেটপাড়ায়
বাংলা ভাষা ছেড়ে এবার হিন্দি! ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকরের ভিডিও দেখে হাসির রোল নেটপাড়ায়

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকরকে কে না চেনে! গান গেয়ে গ্রামে গ্রামে কাঁচা বাদাম বিক্রি করা থেকে রাতারাতি ভাইরাল হয়ে যাওয়া ভুবন বাদ্যকরের খ্যাতি এখন বিশ্বজুড়ে। বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাবু পাড়ি দিয়েছেন কলকাতা, দিল্লি, মুম্বইয়ের মত বড় বড় শহরে। বিভিন্ন সময়ে তাঁর গানে কোমর দোলাতে দেখা গিয়েছে সাধারণ মানুষ থেকে শুরু করে দেশ-বিদেশের সেলিব্রিটিদেরও।

কেবল ‘কাঁচা বাদাম’-ই নয়, বহু মিউজিক সংস্থার হয়েও গান গেয়েছেন তিনি। এমনকি নিজের নামে একটি ইউটিউব চ্যানেলও রয়েছে। চ্যানেলটিতে বিভিন্ন সময় নানান রকম ভিডিও আপলোড করে থাকেন তিনি। তবে সম্প্রতি একটি বিষয় ভীষণভাবে চোখে পড়ছে। ভিডিওগুলিতে বাংলা ভাষার বদলে হিন্দি ভাষা ব্যবহারের প্রবণতা দেখা গিয়েছে ভুবন বাদ্যকরের মধ্যে। যার জেরে প্রশ্ন উঠছে, তবে কি নিজেকে সেলিব্রিটি মোড়কে আবৃত করে রাতারাতি বাংলা ভাষা বলতে ভুলে গেলেন ভুবন বাবু?

এদিকে ‘বাদাম কাকু’-র প্রতিটি ভিডিওতেই দেখা গিয়েছে, তিনি হিন্দি বলেছেন ঠিকই, কিন্তু তাঁর উচ্চারণ একেবারেই স্পষ্ট নয়। অর্থাৎ গড়গড় করে হিন্দি বলতে বারংবার হোঁচট খাচ্ছেন তিনি। হিন্দির মাঝে মাঝে আবার জুড়ে দিয়েছেন বাংলাও। সব মিলিয়ে যেন এক প্রকার জগাখিচুড়ি অবস্থা। এই ভিডিওগুলি প্রকাশ্যে আসতেই রীতিমত হাসিতে গড়াগড়ি খাওয়ার মত অবস্থা হয়েছে নেটিজেনদের। ভুবন বাবুর ভাষা ও উচ্চারণ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনাও।

সম্প্রতি দুটি ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেছেন ভুবন বাদ্যকর। দুটি ভিডিওতেই প্রয়োগ করেছেন হিন্দি ভাষা। প্রথম ভিডিওটিতে দাদাগিরিতে ট্রফি পাওয়ার আনন্দ সকলের সামনে প্রকাশ করেছেন। এর পাশাপাশি জানিয়েছেন বর্তমানে তিনি প্রবল ব্যস্ত। খুব শীঘ্রই স্টেজ পারফরম্যান্স করতে দিল্লি যাচ্ছেন। আর তার প্রস্তুতি নিয়েই ভুবন বাবুর ব্যস্ততা তুঙ্গে।

অন্যদিকে অপর ভিডিওটিতে দেখা গিয়েছে, তাঁর নবনির্মিত বাড়ির সামনে তৈরি হচ্ছে তুলসী মন্দির। আর সেই ছবিই ভিডিওর মাধ্যমে দর্শকদের সঙ্গে শেয়ার করেছেন তিনি। এই দুটি ভিডিওতেই হিন্দি বলতে দেখা দিয়েছে ভুবন বাদ্যকরকে‌। অবশ্য হিন্দির মাঝে মাঝেই ফিরে এসেছেন বাংলাতেও। পুরো বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ট্রোল। বানানো হচ্ছে মিমও। সব মিলিয়ে আবারও একবার আলোচনার কেন্দ্রে ভুবন বাদ্যকর।