শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ক্লাসের মাঝে হিন্দি গানে ছাত্রের সঙ্গে উদ্দাম নাচ শিক্ষিকার! ফের ভাইরাল পুরনো ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: আগস্ট ২, ২০২২, ০৫:১২ পিএম | আপডেট: আগস্ট ২, ২০২২, ১১:১২ পিএম

ক্লাসের মাঝে হিন্দি গানে ছাত্রের সঙ্গে উদ্দাম নাচ শিক্ষিকার! ফের ভাইরাল পুরনো ভিডিও
ক্লাসের মাঝে হিন্দি গানে ছাত্রের সঙ্গে উদ্দাম নাচ শিক্ষিকার! ফের ভাইরাল পুরনো ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ছোটবেলায় প্রত্যেক পড়ুয়াই বাবা-মার পর প্রাথমিক শিক্ষার পাঠ পায় শিক্ষক-শিক্ষিকার কাছ থেকে। বলা বাহুল্য, তাদের শিক্ষা জীবনের সূচনাই হয় শিক্ষকের হাত ধরে। ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষার প্রসার ঘটানোই একজন শিক্ষকের প্রধান কর্তব্য। কোনও শিক্ষক যেমন খুব কড়া ধাঁচের হয় তেমন কোনও শিক্ষক আবার বন্ধুদের মতই মেশেন ছাত্র-ছাত্রীদের সঙ্গে। এমনকি শিক্ষকদের সঙ্গে পড়ুয়াদের সুসম্পর্কের নানা ভিডিও ভাইরাল হয়ে থাকে সোশ্যাল মিডিয়ায়। তবে সম্প্রতি এক শিক্ষিকার একটি ভিডিও ভাইরাল হয়েছে যা নিয়ে নেটপাড়ায় শুরু হয়েছে তুমুল বিতর্ক।

ভিডিওটিতে দেখা গিয়েছে, ক্লাসরুমের মাঝে এক ছাত্রের সঙ্গে উদ্দাম নাচে মেতেছেন শিক্ষিকা। ব্যাকগ্রাউন্ডে আবার চলছে ‘আশিকি ২’ সিনেমার জনপ্রিয় গান ‘তুম হি হো’। ছাত্রটির পরনে রয়েছে স্কুল পোশাক এবং শিক্ষিকা পরে রয়েছেন নীল রঙের একটি শাড়ি। সম্ভবত স্কুলে কোনও একটি অনুষ্ঠান ছিল। সেখানেই নাচতে দেখা গিয়েছে স্কুলের শিক্ষিকা এবং ছাত্রকে। এছাড়াও ভিডিওটিতে দেখা গিয়েছে, ক্লাসে উপস্থিত অন্যান্য পড়ুয়ারা রীতিমতো উচ্চস্বরে চিৎকার করছে এবং হাততালি দিচ্ছে। এমনকি তাদের সিটি মারতেও দেখা গিয়েছে।

ভিডিওটি প্রথম ইউটিউবে পোস্ট করা হয়। এরপর তা ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে অন্যান্য সামাজিক মাধ্যমে। শিক্ষিকার এই রূপ দেখে স্বাভাবিকভাবে বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। সিংহভাগের মত, ছাত্রের সঙ্গে ক্লাসরুমে এরকমভাবে নেচে ওই শিক্ষিকা মোটেই ঠিক কাজ করেননি। কারণ ভিডিওটিতে ছাত্র এবং শিক্ষিকাকে যথেষ্ট ঘনিষ্ঠভাবে নাচতে দেখা গিয়েছে। যতই পড়ুয়াদের সঙ্গে শিক্ষক-শিক্ষিকাদের সম্পর্ক ভালো হোক না কেন, শিক্ষকের প্রতি পড়ুয়াদের উপযুক্ত শ্রদ্ধা এবং সম্মান প্রদান করা বাঞ্ছনীয়।

নেটিজেনদের একদল ভিডিওটি দেখে নিন্দায় মুখর হলেও অপর একটি দল ওই শিক্ষিকার হয়েই কথা বলেছেন। তাদের দাবি, পড়ুয়া এবং শিক্ষকদের মধ্যে সবসময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হওয়া উচিত। সেই জায়গা থেকে দেখতে গেলে ছাত্রের সঙ্গে নেচে কোনও ভুল কাজ করেননি ওই শিক্ষিকা। একটি তুচ্ছ বিষয় নিয়ে অকারণে জল ঘোলা করা হচ্ছে। আর তাছাড়া ছাত্রের সঙ্গে নাচ করলে তাতে অসুবিধাটাই বা কোথায়? প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ। এবার এক নজরে দেখে নিন সেই ভাইরাল ভিডিও।