শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

‘জানলাটা খুলে দিন, গুটখার থুতু ফেলব’! মাঝ আকাশে বিমানসেবিকার কাছে আজব আবদার ব্যক্তির

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ১১:২৯ পিএম | আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩, ১১:৪২ পিএম

‘জানলাটা খুলে দিন, গুটখার থুতু ফেলব’! মাঝ আকাশে বিমানসেবিকার কাছে আজব আবদার ব্যক্তির
‘জানলাটা খুলে দিন, গুটখার থুতু ফেলব’! মাঝ আকাশে বিমানসেবিকার কাছে আজব আবদার ব্যক্তির

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি একাধিক বিমানে এমন কিছু ঘটনা ঘটেছে, তাতে চোখ কপালে ওঠার মতো অবস্থা হয়েছে প্রতিবারই। কখনও বিমানে বোমাতঙ্ক, মদ্যপ অবস্থায় প্রস্রাব, বিমানের টয়লেটে বসে ধূমপানের মতো একাধিক ঘটনা ঘটেছে সাম্প্রতিক সময়ে। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। আবার সম্প্রতি মাঝ আকাশে তরুণীকে এক তরুণের বিয়ের প্রস্তাব দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে।

এসব ঘটনার মধ্যেই ফের এক আজব ঘটনা ঘটল বিমানে। এবার এক যুবক বিমান সেবিকাকে জানালা খুলে দেওয়ার আবেদন জানালেন। কারণ তিনি গুটখার পিক ফেলতে চান। মাঝ আকাশে এই বার্তালাপের ভিডিওই সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ইনস্টাগ্রামে এই ভিডিওটি আপলোড করেছেন গোবিন্দ শর্মা নামের এক ব্যক্তি। সেই ভিডিওর ক্যাপশনে মজা করে লেখা, ‘নিজের কোনও গুটকা প্রেমী বন্ধুকে ট্যাগ করুন।’ ভিডিওটি পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই তা সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। জানা গিয়েছে, কোনও এক ইন্ডিগোর বিমানে এই ঘটনা ঘটেছে। ওই ব্যক্তির পরিচয় এখনও প্রকাশ করা হয়নি।

ঠিক কী দেখা গেছে ওই ভিডিওতে? ভাইরাল ওই ভিডিওতে দেখা গিয়েছে যে, বিমানের একদম ধারের আসনে বসে রয়েছেন এক ব্যক্তি। আসনে বসেই তিনি হাতের তালুতে কিছু একটা ঘষছেন। তারপর তিনি এক বিমান সেবিকাকে ডাকেন। তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘শুনুন, একটু জানালা খুলে দিন প্লিজ, গুটখার থুতু ফেলব।’ এদিকে, এই কোথা বলার সঙ্গে সঙ্গে খোদ বিমানসেবিকা ও বিমানের অন্যান্য যাত্রীরা হাসিতে ফেটে পড়েন।

তবে, এই ঘটনায় সৌভাগ্যবশত কোনও বিতর্ক হয়নি। কারণ ভিডিওটি দেখে এটা স্পষ্ট বোঝা যাচ্ছে যে, গোটা বিষয়টিই হয়েছে মজাচ্ছলে। উল্লেখ্য, কয়েক দিন আগেই এই ইন্ডিগোরই এক বিমানে আপৎকালীন দরজা খুলে ফেলেছিলেন বেঙ্গালুরুর বিজেপি বিধায়ক তেজস্বী সূর্য। সেই ঘটনা নিয়েও বিতর্ক তৈরি হয়েছিল। এমনকি বিতর্কের মুখে পড়ে তেজস্বীকে ক্ষমাও চাইতে হয়েছিল, তাঁর আচরণের জন্য। ইন্ডিগোর ওই যাত্রীর আচরণে স্পষ্ট তিনি ‘দুষ্টুমি’ করে তেজস্বীর ঘটনাটিরই রেশ টানতে চাইছেন।