শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

অবিশ্বাস্য! মানুষের হাত থেকে জলপান করল তৃষ্ণার্ত বিষধর সাপ, তুমুল ভাইরাল ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ৮, ২০২২, ০৭:২৭ পিএম | আপডেট: জুন ৯, ২০২২, ০১:২৭ এএম

অবিশ্বাস্য! মানুষের হাত থেকে জলপান করল তৃষ্ণার্ত বিষধর সাপ, তুমুল ভাইরাল ভিডিও
অবিশ্বাস্য! মানুষের হাত থেকে জলপান করল তৃষ্ণার্ত বিষধর সাপ, তুমুল ভাইরাল ভিডিও

এই পৃথিবীতে অসহায় প্রাণীদের হত্যা বা প্রাণীদের উপর অত্যাচারের খবরের মাঝেও এমন কিছু কিছু ঘটনা ঘটে, যা মনে করায় মানবিকতা আজও বেঁচে রয়েছে। পাশাপাশি এই বার্তা দিয়ে যায়, এই সুন্দর পৃথিবীতে সকল প্রাণীরই সমান অধিকার। তাই মানবেতর প্রাণী গুলিও চায় এই পৃথিবীর জল-হাওয়া উপভোগ করতে, বেঁচে থাকতে। তাই তাদের সময় বিশেষে সাহায্যও করা উচিৎ।

প্রসঙ্গত, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, মানুষের হাত থেকে জলপান করছে তৃষ্ণার্ত এক বিষধর সাপ। যেটি একটি ভয়ঙ্কর কাল কোবরা। ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তির হাতে ধরা রয়েছে একটি কাঁচের গ্লাস। সেই গ্লাস থেকেই পরম নিশ্চিন্তে সেই জল পান করতে লাগল সাপটি। দেখে মনেই হচ্ছে বেশ তেষ্টা পেয়েছিল সাপটির।

এই ভিডিও দেখে চোখ জুড়িয়ে গিয়েছে নেটিজেনদের। নিমেষের মধ্যে তা ভাইরালও হয়ে গিয়েছে। আসলে গরমে তৃষ্ণার্ত হয়ে পড়েছিল সাপটি। তা বুঝতে পেরেছিলেন ওই ব্যক্তি। তাই সাপটিকে জল জল খাওয়ানোর জন্য এগিয়ে গিয়েছিলেন। এদিকে সাপটিও দ্বিধাবোধ না করেই গ্লাস থেকে জলপান করে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এনসি সুকুমার নামে এক ব্যক্তি। বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দার একটি ভিডিওর রিপ্লাইতে তিনি এই ভিডিও পোস্ট করে লেখেন যে, সাপও গ্লাস থেকে জল খেতে পারে। তবে জল খাওয়ার সময় তারা মুখ দিয়ে খায় না বরং ছোট ছোট ছিদ্রের সাহায্যে জল পান করে৷

এদিকে ভিডিওটি ভাইরাল হতেই তৃষ্ণার্ত সাপটিকে সাহায্য করা ওই ব্যক্তির প্রশংসায় সোশ্যাল মিডিয়া ভরিয়ে তুলেছেন নেটিজেনরা। তবে অনেকে আবার এও বলেছেন, সাপটিকে জল খাওয়ানোর সময় ব্যক্তিটির আরও সতর্ক থাকা উচিৎ ছিল। সাপটি ব্যক্তিটিকে হয়তো আক্রমণও করে বসতে পারতো। যদিও এ ক্ষেত্রে তেমন কোনও বিপদ ঘটেনি।