বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

অবিশ্বাস্য সুন্দর! জলপ্রপাতে রঙ দিয়ে বানানো হল তিরঙ্গা, দেখে চোখ জুড়িয়ে যাবে! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৩:৫৩ পিএম | আপডেট: আগস্ট ১১, ২০২২, ০৯:৫৩ পিএম

অবিশ্বাস্য সুন্দর! জলপ্রপাতে রঙ দিয়ে বানানো হল তিরঙ্গা, দেখে চোখ জুড়িয়ে যাবে! দেখুন ভিডিও
অবিশ্বাস্য সুন্দর! জলপ্রপাতে রঙ দিয়ে বানানো হল তিরঙ্গা, দেখে চোখ জুড়িয়ে যাবে! দেখুন ভিডিও

আগামী ১৫ অগাস্ট স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তি। আর সেই উপলক্ষে দেশ জুড়ে উদযাপিত হতে চলেছে নানা অনুষ্ঠান। কেন্দ্রীয় সরকারের তরফে ইতিমধ্যেই  নেওয়া হয়েছে একাধিক অভিনব পরিকল্পনা।  চলতি বছরে পালন করা হচ্ছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ কর্মসূচী। আর এই কর্মসূচীর অংশ হিসেবেই এবছর স্বাধীনতা দিবসে ‍‍`হর ঘর তিরঙ্গা‍‍`র ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের প্রতি মানুষকে এই প্রকল্পে সামিল হওয়ার আহ্বানও জানানো হয়েছে।

আগামী ১৩-১৫ অগাস্ট দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ বছর ঘরে ঘরে পতাকা উত্তোলন কর্মসূচী পালনের জন্য ন্যাশনাল ফ্ল্যাগ কোডে খানিক সংশোধনও এনেছে সরকার। আগে শুধু সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পতাকা উত্তোলনের অনুমতি ছিল। তবে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচীতে সারা দিন-রাত ধরে এই তেরঙ্গা তুলে রাখা যাবে বাড়িতে।

তবে এসবের মাঝেই এবার নজর কাড়ল এমন এক তিরঙ্গা যা আগে কেউই দেখেননি! জলপ্রপাতে রঙ দিয়ে বানানো হল তিরঙ্গা। যা দেখতে লাগছে অবিশ্বাস্য সুন্দর! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই তিরঙ্গা জলপ্রপাতের একটি ভিডিও। যা দেখে চোখ জুড়িয়ে যেতে বাধ্য!

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক বিশাল জলপ্রপাতের সামনে দাঁড়িয়ে কিছু মানুষ। জলপ্রপাত থেকে বিশাল বেগে জল পড়ছে নীচে আর ধীরে ধীরে দেখা যাচ্ছে জলের রঙ পরিবর্তন হচ্ছে। একসময় ঠিক জাতীয় পতাকার তিন রঙের মতো গেরুয়া, সাদা ও সবুজ রঙের জলের ধারা বইতে শুরু করে জলপ্রপাত বেয়ে। ঠিক যেন তিরঙ্গা! যে দেখে উল্লাসে মেতে ওঠেন আশেপাশে থাকা মানুষগুলি। আর এই ভিডিও নেটিজেনদেরও বেশ অবাক করেছে।

ভিডিওটি ইতিমধ্যেই সকলের নজর কেড়ে নিয়েছে। তাই ঝড়ের গতিতে তা ভাইরালও হয়েছে। যদিও জলপ্রপাতটি কোথায় অবস্থিত বা ভিডিওটি কোথা থেকে তোলা তা এখনও জানা যায়নি৷ তবে জলপ্রপাতের গায়ে তিরঙ্গা দেখে এটি যে এই দেশেরই কোনও এক জায়গার ভিডিও তা আন্দাজ করা কঠিন নয়!