শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হাঁ করে দেখছে কেয়ারটেকারের মোবাইল, ঘণ্টার পর ঘণ্টা তাতেই মশগুল হাতি! ভাইরাল ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ১০:৫৯ পিএম | আপডেট: নভেম্বর ৩, ২০২২, ১১:৩৬ পিএম

হাঁ করে দেখছে কেয়ারটেকারের মোবাইল, ঘণ্টার পর ঘণ্টা তাতেই মশগুল হাতি! ভাইরাল ভিডিও
হাঁ করে দেখছে কেয়ারটেকারের মোবাইল, ঘণ্টার পর ঘণ্টা তাতেই মশগুল হাতি! ভাইরাল ভিডিও

স্মার্টফোন এখন প্রত্যেকের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ। আর স্মার্টফোন মানেই সেখানে হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম সহ একাধিক সোশ্যাল মিডিয়া অ্যাপের ছড়াছড়ি। কিন্তু স্মার্টফোন আসক্তি কি পশুদের মধ্যেও দেখা যায়? এমন ঘটনা কি আপনার নজরে এসেছে কখনও? 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো খুব ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, এক হাতি কেয়ারটেকার তার ফোন ব্যবহার করছিলেন। আর সেই হাতিটারও নজর তার বন্ধুর ফোনের দিকেই। জানা গিয়েছে, ফোনের প্রতি এতটাই মশগুল থাকে সেই হাতি যে ঘণ্টার ঘণ্টার পর তাকিয়ে থাকতে পারে।

ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে ‘কেরালা এলিফ্যান্টস’ নামক একটি পেজ থেকে। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “একটি হাতি এবং তার পালকের মধ্যে সম্পর্ক ও বন্ধন অনন্য, মূল্যবান। যখন হাতিটিকে সঠিক উপায়ে লালন-পালন করা হয়, যখন সম্পর্কটি নৈতিক উপায়ে লালিত-পালিত হয়, তখন তা কেবলই শ্রদ্ধা এবং ভালবাসার সম্পর্ক হয়ে যায়, সে সম্পর্ক পরিণত হয় গভীর বন্ধনে।”

ইনস্টাগ্রামের এই ভিডিয়োটি এতটাই ভাইরাল হয়েছে যে, খুব অল্প সময়ের মধ্যেই তার ভিউ 293K ছাপিয়ে গিয়েছে, লাইক হয়েছে 38K। ঘটনাটি তামিলনাড়ুর কুম্বাকোনাম কুম্বেশ্বরর মন্দিরের। সেখানেই হাতিটি থাকে। সঙ্গে থাকে তার এই কেয়ারটেকার।

ভিডিয়োতে দেখা গেল, ওই মন্দিরে বসে রয়েছেন হাতির কেয়ারটেকার। আর হাতিটি ঠিক তাঁর পিছনেই রয়েছে। পিছন থেকেই সে কেয়ারটেকারের মোবাইলে নজর রেখেছে। বিরাট বিস্ফারিত নয়নে মোবাইলের ছোট্ট স্ক্রিনে নজর রাখার চেষ্টা করছে সে। সমগ্র ভিডিয়ো জুড়েই হাতি ও তার কেয়ারটেকার দুজনকেই খুব কিউট লেগেছে। নেটিজ়েনরা বলেছেন, ‘এর থেকে মিষ্টি বিষয় আমি খুব কম দেখেছি।’