শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ভক্তদের মিছিলের মাঝেই ষাঁড়ের আক্রমণ! শিং-এর গুঁতোয় জখম একাধিক মহিলা, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০৭:২৮ পিএম | আপডেট: জুলাই ২৮, ২০২২, ০৪:৩৭ এএম

ভক্তদের মিছিলের মাঝেই ষাঁড়ের আক্রমণ! শিং-এর গুঁতোয় জখম একাধিক মহিলা, দেখুন ভিডিও
ভক্তদের মিছিলের মাঝেই ষাঁড়ের আক্রমণ! শিং-এর গুঁতোয় জখম একাধিক মহিলা, দেখুন ভিডিও

দেশের একটি বিখ্যাত এক তীর্থস্থান দ্বারকা। প্রতিদিন হাজার হাজার ভক্ত এসে হাজির হন এই স্থানে। তবে এবার দ্বারকার জগৎ মন্দিরের সামনে ভক্তদের মিছিল চলাকালীন এমন অনভিপ্রেত ঘটনা ঘটল, যা গোটা এলাকায় আতঙ্ক সৃষ্টি করল। দেবভূমি দ্বারকাতে ভক্তদের ভিড়ের মাঝেই তাণ্ডব চালাল দুটি ষাঁড়। তার জেরে জখমও হলেন একাধিক জন। সেই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ঘটনাটি ঘটে, শনিবার। জানা গিয়েছে দ্বারকার পতাকা নিয়ে হাজার হাজার রাবারী সম্প্রদায়ের মানুষ জগৎ মন্দিরে যাচ্ছিলেন। ভক্তদের মিছিল নিদিষ্ট পথে এগিয়ে চলছিল তীর্থস্থানের দিকে। হঠাৎ গোলমালের শব্দে থেমে যায় মিছিল। দেখা যায় আচমকা সেই মিছিলের দিকে তেড়ে আসছেএকটি ষাঁড়। এরপর সবাকি অন্যদিকে পালাতে শুরু করলে সেদিক দিয়ে শিং বাগিয়ে ছুটে আসে আরেকটি ষাঁড়। ভক্তদের  সেই মিছিলের মধ্যেই ঢুকে পড়ে ষাঁড় দুটি ।

ততক্ষণে চারদিকে তোলপাড়, চেঁচামেচি শুরু হয়ে গিয়েছে। এদিকে ষাঁড় দুটি আচমকাই আক্রমণ করে বসে মহিলাদের। তাদের আক্রমণে দুই মহিলা রাস্তার মাঝেই পড়ে যান। এই ঘটনায় চরম আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয় ঘটনাস্থলে। আর ষাঁড়ের লড়াইয়ের সেই ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা যায়, ফুলেকা নামে এক জায়গায় লাল পতাকা নিয়ে এক ভক্তসমাগম চলছিল। সেই সময়েই দুটি ষাঁড় ঝড়ের গতিতে এসে সব লণ্ডভণ্ড করে দেয়। ষাঁড়ের গুতোয় গুরুতর জখম হন মহিলারা।  ইসকন মন্দিরে সামনে কাক্কারকুন্ডের কাছেই ষাঁড় দুটি মারামারি করছিল। সেই সময় ফুলেকায় বেশ ভিড় ছিল। ষাঁড় দেখেই সকলে ছোটাছুটি শুরু করে দেন। এর মধ্যেই ভক্তদের দিকে তেড়ে যান দুটি ষাঁড়। একাধিক মহিলা আহতও হন। যদিও এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। 

দুই ষাঁড়ের যুদ্ধের জন্য এলাকার মানুষের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়। সেইসঙ্গে দ্বারকার নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠে যায়। ষাঁড়দুটি এইভাবে আক্রমণ করলে ভক্তদের নিরাপত্তার কী হবে? তা নিয়েও স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।