শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে পিছলে পড়ে গেলেন মহিলা! RPF-র তৎপরতায় রক্ষা পেল প্রাণ

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৭, ২০২২, ০১:৫৫ পিএম | আপডেট: মে ৭, ২০২২, ০৭:৫৫ পিএম

চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে পিছলে পড়ে গেলেন মহিলা! RPF-র তৎপরতায় রক্ষা পেল প্রাণ
চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে পিছলে পড়ে গেলেন মহিলা! RPF-র তৎপরতায় রক্ষা পেল প্রাণ

কথায় বলে বিপদ কখনও বলে কয়ে আসে না। কিন্তু ভাগ্য সহায় থাকলে যে কোনও বিপদ থেকেই রক্ষা পাওয়া যায়। সে কথাই যেন ফের প্রমাণ হল। চলন্ত ট্রেন থেকে গিয়ে পা পিছলে পড়ে যান এক মহিলা। এক্কেবারে ‘যায় যায়’ অবস্থা! কিন্তু আরপিফের তৎপরতায় সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন তিনি। অল্পের জন্য রক্ষা পেল তাঁর প্রাণ। যেন ‍‍`রাখে হরি মারে কে‍‍`!

দিন কয়েক আগে ঘটনাটি ঘটে এই রাজ্যের মেদিনীপুর স্টেশনে। পুরো ঘটনাটি ধরা পড়ে স্টেশনের সিসিটিভি ক্যামেরায়৷ সেখানে দেখা গিয়েছে, সেদিন সকালে আদ্রা-খড়গপুর প্যাসেঞ্জার ট্রেনটি মেদিনীপুর স্টেশনে ঢোকার পর চলন্ত ট্রেন থেকে নামতে যান ওই মহিলা। তখনই ঘটে বিপত্তি!

ট্রেনটির গতি কম থাকলেও যেহেতু সেটি চলন্ত অবস্থায় ছিল, তাই ওই অবস্থায় নামতে গিয়ে আচমকাই ভারসাম্য হারিয়ে পা হড়কে পড়ে যান ওই মহিলা। প্ল্যাটফর্ম ও ট্রেনের মাঝখানে ঝুলতে থাকেন৷ তা দেখে সঙ্গে সঙ্গে ছুটে যান প্ল্যাটফর্মে থাকা আরপিএফের দুই কনস্টেবল। তাঁরাই এরপর মহিলাকে উদ্ধার করেন। ফিরিয়ে আনেন মৃত্যুর মুখ থেকে। ফলে বড় কোনও দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান মহিলাটি।

জানা গিয়েছে, মহিলাটির বাড়ি গড়বেতাতে৷ আরপিএফ কর্মীরা তাঁকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন৷ এরপর গড়বেতার গাড়ি ধরে বাড়ি ফেরেন ওই মহিলা৷ ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আর একটু দেরি হলেই বড়সড় কিছু বিপদ ঘটে যেতে পারত৷ কিন্তু আরপিএফের তৎপরতায় রক্ষা পেয়েছেন তিনি।

অন্যদিকে, উদ্ধারকারী এক আরপিএফ কনস্টেবল দীপক ঘোষ জানিয়েছেন, "মহিলাটি চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে প্ল্যাটফর্ম ও ট্রেনের মাঝে পড়ে যান। আপ্রাণ চেষ্টা করে তাঁকে মৃত্যুর হাত থেকে বাঁচানো হয়েছে৷" উল্লেখ্য, এমন ঘটনা কিন্তু নতুন নয়। আগেও বহুবার দেশের বহু প্ল্যাটফর্মে এমনটা ঘটেছে৷ তবে প্রতিবারই আরপিএফের তৎপরতায় প্রাণে বেঁচেছেন যাত্রীরা।