বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

হল না শেষ রক্ষা! ৪০ ফুট উচ্চতা থেকে ঝাঁপ, হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু যুবতীর

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২, ০৬:০৩ পিএম | আপডেট: এপ্রিল ১৬, ২০২২, ১২:০৩ এএম

হল না শেষ রক্ষা! ৪০ ফুট উচ্চতা থেকে ঝাঁপ, হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু যুবতীর
হল না শেষ রক্ষা! ৪০ ফুট উচ্চতা থেকে ঝাঁপ, হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু যুবতীর

সিনেমা বা সিরিয়ালে প্রায়ই দেখা যায়, বহুতল থেকে ঝাঁপ দিচ্ছেন নায়ক-নায়িকারা! কিন্তু তাঁদের গায়ে আঁচড়টিও লাগছে না। কিন্তু বাস্তবে কি এমনটা সম্ভব? উত্তর হল, না। বাস্তবে রূপালী পর্দার মতো আদতেই কিছু হয় না। বৃহস্পতিবার ৪০ ফুট উঁচু ছাদ থেকে ঝাঁপ দিয়েছিলেন ২০ বছর বয়সী এক যুবতী। তা দেখে তাঁকে রক্ষা করার আপ্রাণ চেষ্টা চেষ্টা চালান নিরাপত্তারক্ষীরা। কিন্তু শেষ পর্যন্ত বিফলেই গেল সেই চেষ্টা!

গতকাল ঘটনাটি ঘটে দিল্লির অক্ষর ধাম মেট্রো স্টেশনে। সেখানে প্রায় ৪০ ফুট উঁচু একটি প্ল্যাটফর্ম থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেন ওই যুবতী। ঘটনার পূর্ব মুহূর্তে তা টের পেয়ে যুবতীকে বাধা দিতে উদ্যত হন আশেপাশে থাকা নিরাপত্তারক্ষীরা। নানাভাবে তাঁকে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু কোনও কাজ হয়নি। কারও কথা না শুনেই ঝাঁপ দেন ওই যুবতীটি।

এদিকে তা দেখে নীচে থাকা বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী একটি বড় চাদর পেতে ধরেন। যুবতীটি ঝাঁপ দিলে যাতে সেই চাদরে এসে পড়েন। ঠিক সেই মতো ঝাঁপ দেওয়ার পর সরাসরি মাটিতে না পড়ে নিরাপত্তারক্ষীদের হাতে ধরা ওই চাদরের উপর এসে পড়েন যুবতীটি। কিন্তু এতকিছু করেও শেষ রক্ষা হল না।

মাটিতে পড়ার সঙ্গে সঙ্গেই চোট পান ওই যুবতী। তৎক্ষনাৎ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সব চেষ্টা বিফল করে চিকিৎসা চলাকালীনই মারা যান ওই যুবতী। তাঁর মৃত্যুর খবরে তাঁকে বাঁচানোর চেষ্টা করা নিরাপত্তারক্ষীদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া। সূত্রের খবর, যুবতীটি পাঞ্জাবের বাসিন্দা। তিনি কথা বলতে ও শুনতে পারেন না। তিনি কেন এই পদক্ষেপ নিলেন, সেই বিষয়েও কিছু জানা যায়নি।