শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

উঠোনে পা দিতেই মা-ছেলের সামনে আস্ত এক গোখরো! তারপর? দেখুন হাড়হিমকরা ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৮:৩০ পিএম | আপডেট: আগস্ট ১৬, ২০২২, ০৪:১০ এএম

উঠোনে পা দিতেই মা-ছেলের সামনে আস্ত এক গোখরো! তারপর? দেখুন হাড়হিমকরা ভিডিও
উঠোনে পা দিতেই মা-ছেলের সামনে আস্ত এক গোখরো! তারপর? দেখুন হাড়হিমকরা ভিডিও

সাপের কথা শুনলেই শিরদাঁড়া দিয়ে বেয়ে যায় ঠাণ্ডা স্রোত। আর বিষধর কোনও সাপ যদি ঢুকে পড়ে বাড়িতে? আর তা যদি হয় বিষাক্ত গোখরো! তাহলে তো আতঙ্কের শেষ থাকে না। আত্মারাম খাঁচাছাড়া হওয়ার যোগাড় হয় গৃহস্থের! ঠিক সেরকমই এক কাণ্ড ঘটল এবারও। আর এবার এক মায়ের তৎপরতায় প্রাণ বাঁচল খুদে ছেলের।

ঠিক যেন ‍‍`সাক্ষাৎ মৃত্যু‍‍`র হাত থেকে ছেলের প্রাণ বাঁচালেন মা! ঘটনাটি ঘটেছে কর্নাটকের মান্ড্যতে। ছোট্ট ছেলের হাত ধরে সিঁড়ি দিয়ে উঠোনে নামছিলেন ওই মহিলা। আর শেষ সিঁড়ির গা ঘেঁষে তখন চার ফুটের একটি গোখরো সাপ! মা-ছেলের কেউই তখন লক্ষ্য করেনি সাপটিকে৷

সিঁড়ি দিয়ে নেমে যেই না উঠোনে পা রাখতে যাবে, তখনই গোখরোর মাথার উপর পা পড়ে যায় শিশুটির। কিন্তু তৎক্ষণাৎ মাথা সরিয়ে নেয় সাপটি। যদিও তখনও বোঝা যায়নি সামনে কী বিপদ অপেক্ষা করে রয়েছে। এরপর ছোট্ট ছেলেটি উঠোনে নেমে ফের সিঁড়ির দিকে ঘুরতেই ছোবল মারার জন্য ফণা উচিয়ে আসে গোখরোটি। আর ঠিক তখনই তা নজরে পড়ে মা‍‍`য়ের।

যেই মুহূর্তে মা দেখেন ছেলের দিকে ছোবল মারার জন্য এগিয়ে আসছে গোখরোটি তিনি সঙ্গে সঙ্গে ছেলেকে টেনে সরিয়ে নেন। ভয়ানক এই দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। পরে সেই দৃশ্যই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটি দেখে রীতিমতো শিউরে উঠেছেন নেটিজেনরা। যেভাবে তৎপরতার সঙ্গে মহিলাটি ছেলের প্রাণ বাঁচিয়েছেন তা দেখে চমকে গিয়েছেন সকলে। আর এক মুহূর্ত দেরি হলেই ঘটে যেতে পারত মারাত্মক বিপদ। কিন্তু মহিলাটি তা হতে দেননি৷ সকলেই তাই বলাবলি করছেন, ‍‍`মা বলেই সম্ভব!‍‍`