শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঝোপ থেকে উদ্ধার সদ্যোজাত, বুকের দুধ খাইয়ে শিশুকন্যার প্রাণরক্ষা! মহিলাকে কুর্নিশ নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ১০:৩৪ পিএম | আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২, ১২:৫৫ পিএম

ঝোপ থেকে উদ্ধার সদ্যোজাত, বুকের দুধ খাইয়ে শিশুকন্যার প্রাণরক্ষা! মহিলাকে কুর্নিশ নেটদুনিয়ার
ঝোপ থেকে উদ্ধার সদ্যোজাত, বুকের দুধ খাইয়ে শিশুকন্যার প্রাণরক্ষা! মহিলাকে কুর্নিশ নেটদুনিয়ার

মা তো মা-ই হয়! এই পৃথিবীর সবচেয়ে সুন্দর সম্পর্ক হচ্ছে মায়ের সঙ্গে তার সন্তানের। সন্তানকে রক্ষা করতে চেষ্টার কোনও কসুর রাখেন না মা। এমনভাবে আগলে রাখেন যাতে সন্তানের গায়ে একফোঁটাও না আঁচড় লাগে। তবে সেই সন্তান যদি নিজের না হন? তাহলেও কি একইভাবে তাকে বুকে আগলে রাখবেন কোনও মা? এই প্রশ্নের উত্তর, হ্যাঁ! সম্প্রতি তেমনই এক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

স্তন্যপান করিয়ে এক সদ্যজাত শিশুকন্যার জীবন রক্ষা করেছেন এক মহিলা। যদিও সদ্যজাত তাঁর আত্মজা নন! তবে তিনি কিন্তু মায়ের থেকে কোনও অংশে কম নন। সে কথাই প্রমাণ করে দেখিয়েছেন ওই মহিলা। সেই কাহিনী শুনলে চোখ ভিজে আসতে বাধ্য।

সম্প্রতি সদ্যোজাত এক শিশুকন্যাকে ঝোপের আড়ালে ফেলে রেখে পালিয়ে যান মা। এদিক প্রচণ্ড ঠাণ্ডা এবং খিদের জ্বালায় শিশুটি কাঁদতে শুরু করলে তা লোকনজরে আসে। তখন সেই শিশুকে উদ্ধার করে নিয়ে আসেন আরেক মা। এরপর ছোট্ট মেয়েটিকে স্তন্যপান করিয়ে তার জীবন রক্ষা করেন ওই মহিলা।

সোশ্যাল মিডিয়ায় এই গোটা ঘটনা তুলে ধরেন রঞ্জিত যাদব নামে উত্তরপ্রদেশ পুলিশের এক আধিকারিক। ছবিটি পোস্ট করে রঞ্জিত যাদব ক্যাপশনে লিখেছেন, ‘পুলিশ ঝোপের মধ্যে নবজাতক শিশুকন্যাকে উদ্ধার করে। তাকে পরম যত্নে সন্তান স্নেহে রক্ষা করেন জ্যোতি।‍‍` ঘটনাচক্রে যে মহিলা শিশুটিকে স্তন্যপান করান তিনি রঞ্জিত যাদবেরই স্ত্রী।

পুলিশ সূত্রে খবর, গ্রেটার নয়ডার নির্জন এলাকায় কাপড়ে মোড়ানো অবস্থায়  ওই সদ্যোজাতকে পাওয়া যায়। প্রবল শীত এবং খিদের জ্বালায় জঙ্গলে কান্না জুড়ে দেয় একরত্তি। তখন তাকে উদ্ধার করে স্তন্যপান করিয়ে শিশুটির প্রাণরক্ষা করেন পুলিশ আধিকারিকের স্ত্রী।

এদিক গোটা ঘটনা প্রকাশ্যে আসতেই জ্যোতি সিং নামে ওই মহিলার প্রশংসায় পঞ্চমুখ নেটমহল। নবজাতক শিশুকন্যাকে নিজের সন্তানের মতোই বুকে আগলে যত্ন করার জন্য তাঁকে ধন্যবাদও জানিয়েছেন সকলে। পাশাপাশি তাঁর এই মহানুভবতাকেও কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।