শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ছোট্ট ভাইকে রোদ থেকে বাঁচাতে নিজের গায়ের জামা খুলে দিল দাদা! দেখে আপ্লুত নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ০৬:১৬ পিএম | আপডেট: জুলাই ২২, ২০২২, ১২:১৯ এএম

ছোট্ট ভাইকে রোদ থেকে বাঁচাতে নিজের গায়ের জামা খুলে দিল দাদা! দেখে আপ্লুত নেটদুনিয়া
ছোট্ট ভাইকে রোদ থেকে বাঁচাতে নিজের গায়ের জামা খুলে দিল দাদা! দেখে আপ্লুত নেটদুনিয়া

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কত কিছুই না ভাইরাল হয়ে উঠছে! কখনও সেগুলি মানুষকে আনন্দে ভরিয়ে তোলে আবার কখনও তা এক লহমায় আবেগপ্রবণ করে তুলতে পারে নেটিজেনদের। সম্প্রতি ভাইরাল হল সেরকমই এক মিষ্টি মুহূর্তের ছবি। তাতে দেখা যাচ্ছে একরত্তি দাদা ঠিক কতটা ভালোবাসে খুদে ভাইকে। ভাইয়ের জন্য আত্মত্যাগ করতেও প্রস্তুত দাদা। আর এই ছবি দেখেই আবেগে ভেসেছে নেটপাড়া।

ছবি ট্যুইটারে শেয়ার করেন অবনীশ শরণ নামে এক আইএএস আধিকারিক। সেখানে দেখা যাচ্ছে, রোদের তাপ থেকে খুদে ভাইকে বাঁচাতে নিজের গায়ের জামা খুলে দিয়েছে দাদা৷ দাদাও কিন্তু এমন কিছু বড় নয়। কিন্তু এই ছোট বয়সেও কাঁধে বড় দায়িত্ব নিতে শিখে গিয়েছে সে। ভাইয়ের যাতে কোনও কষ্ট না হয় সেদিকেই কড়া নজর তার।

ছবিটি দেখলেই বোঝা যায়, দুই ভাই সম্ভবত কোথাও থেকে ফিরছে৷ আর সেসময় ছোট ভাইয়ের গায়ে রোদ লাগলে সে যাতে কষ্ট না পায় তাই নিজের গায়ের নিজের জামা খুলে ভাইয়ের গায়ে জড়িয়ে দিয়েছে দাদা। আর নিজে খালি গায়েই হেঁটে চলেছে। কড়া রোদের তাপ নিজের শরীরে লাগলেও যেন তার কোনও ভ্রুক্ষেপ নেই। ভাইয়ের জন্য সে যেন এটুকু সহ্য করে নিতেই পারে!

বলাই বাহুল্য, এই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মাত্রই তা নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করে নিয়েছে৷ ভাই-বোনের এই মিষ্টি মুহূর্তের ছবি দেখে সকলেই আবেগাপ্লুত হয়ে উঠেছেন। ছবি সবার মুখেই ফুটিয়েছে হাসি। কারও চোখে এনে দিয়েছে আনন্দের জল৷ সকলেই প্রায় একবাক্যে স্বীকার করে নিয়েছেন, ছবিটি সেদিনের জন্য ইন্টারনেটের সবচেয়ে সেরা ছবি!

ভাইরাল এই ছবিটি আসলে এক বার্তা দিচ্ছে সকলকে৷ এই পৃথিবীতে নিজের পরিবারের চেয়ে প্রিয় কেউ হয় না। আর পরিবারের বড় দাদার উপর নিজের ভাই-বোনকে আগলে রাখায় দায়িত্ব বর্তায়৷ দাদার সঙ্গে ভাই বা বোনের সম্পর্ক তাই হাসি-কান্না-ঠাট্টা-আনন্দ-খুনসুটিতে ভরা। যার টানই আলাদা। আর ছোট্ট ভাই বা বোনের জন্য সব দাদাই সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত। এই ছবিতেও ঠিক সেটাই ফের নজরে এল।