শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দ্রুতগতিতে ছুটে আসছিল যাত্রিবোঝাই অটো! তা লক্ষ্য করে বেলুন ছুঁড়তেই যা ঘটল, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ০১:৩৬ পিএম | আপডেট: মার্চ ২২, ২০২২, ০৭:৩৬ পিএম

দ্রুতগতিতে ছুটে আসছিল যাত্রিবোঝাই অটো! তা লক্ষ্য করে বেলুন ছুঁড়তেই যা ঘটল, দেখুন ভিডিও
দ্রুতগতিতে ছুটে আসছিল যাত্রিবোঝাই অটো! তা লক্ষ্য করে বেলুন ছুঁড়তেই যা ঘটল, দেখুন ভিডিও

বসন্ত মানেই সারা দেশ জুড়ে পালিত হয় রঙের উৎসব দোল বা হোলি। আর এই রঙিন দিনে পিচকারিতে রঙ ভরে বা আবির দিয়ে একে অপরকে রাঙিয়ে দেওয়ার রীতি রয়েছে। অনেকে আবার নিছক মজা করার জন্য দোল বা হোলির দিনে বেলুনে রং বা নোংরা কাঁদা জল ভরে অন্যকে লক্ষ্য করে ছুঁড়ে মারেন। তবে এই কাণ্ড যে মাঝেমধ্যে কতটা বিপদ্দজনক হয়ে উঠতে পারে, তা হয়তো অধিকাংশ জনেরই খেয়াল থাকে না। ঠিক সেরকমই এক হাড়হিমকরা ঘটনার সাক্ষী রইল উত্তরপ্রদেশ।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বাগপত রোডে। শনিবার হোলি উপলক্ষে সেখানে পথচারীদের দিকে জল ভরা বেলুন ছুঁড়ে মজা করছিলেন কয়েকজন যুবক। কিন্তু কিছুক্ষণ পরই যে পরিস্থিতি নাগালের বাইরে চলে যাবে, তা তারা ঘুণাক্ষরেও টের পাননি! আসলে, যুবকগুলির রঙ খেলার মাঝেই এক সময় ওই রাস্তা দিয়ে দ্রুতগতিতে ছুটে আসছিল একটি যাত্রিবোঝাই অটো। মজায় মত্ত যুবকগুলি সেই অটো লক্ষ্য করে ছুঁড়ে মারেন জল ভরা বেলুন। তারপরেই ঘটে বিপত্তি!

বেলুন অটোর গায়ে লাগতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অটো চালক৷ আর তারপরই কয়েক পা যেতে না যেতেই রাস্তার উপর যাত্রীসহ একেবারে উল্টে পড়ে অটোটি। তা দেখে যুবকগুলিও বেশ আতঙ্কিত হয়ে পড়ে। এদিকে গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নেটমাধ্যমে ওঠে সমালোচনার ঢেউ। জানা গিয়েছে, ইতিমধ্যেই অভিযুক্ত যুবকগুলির খোঁজে চালাচ্ছে পুলিশ। তবে ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কী বা কেউ আহত হয়েছেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, দেশের প্রশাসনে তরফে বরাবরই সতর্ক করা হয় যে রঙের উৎসবে মাতলেও তাতে যেন কারোর ক্ষতি না হয়৷ নিজেরা মজা করলেও তা যেন অন্যের অস্বস্তির কারণ না হয়ে দাঁড়ায়। কিন্তু সেসব আর শুনছে কে! সতর্কবার্তাকে পাত্তা না দিয়েই যে হুল্লোড় করে হোলি খেলতে মাতেন মানুষ আর তাতে একে অপরকে বিপদের মুখে ফেলতেও যে পিছপা হন না, উত্তরপ্রদেশের সাম্প্রতিক ঘটনাই তার প্রমাণ।