বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিলেন বিরাট! লড়েছিলেন নির্বাচকদের সঙ্গেও

০৫:৫১ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিলেন বিরাট! লড়েছিলেন নির্বাচকদের সঙ্গেও

খুব শিগগিরই টি-২০ ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন বিরাট কোহলি। বৃহস্পতিবারই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি জানিয়ে দিলেন, আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপের পরই টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়বেন তিনি। ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে আর অধিনায়কত্ব করতে দেখা যাবে না তাঁকে। তিনি এই সিদ্ধান্ত নেওয়ার পরই কোহলিকে ঘিরে একাধিক রিপোর্ট বা তথ্য প্রকাশ্য আসছে। সেরকমই এক রিপোর্টে এবার জানা গেল, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজে ধাওয়ানকে নেওয়ার জন্য নির্বাচকদের সঙ্গে রীতিমতো লড়াই করেছিলেন কোহলি।

আজ একটি স্পোর্টস ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, চলতি বছর ফেব্রুয়ারি-মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান-ডে দলে শিখর ধাওয়ানকে নেওয়ার জন্য নির্বাচকদের সঙ্গে তুমুল লড়াই চলেছিল বিরাটের। নির্বাচকরা ধাওয়ানকে প্রথমে নিতে চাননি। বদলে এমন কাউকে চেয়েছিলেন, যাঁর বিজয় হাজারে ট্রফিতে পারফর্ম্যান্স খুব ভালো ছিল। কিন্তু শেষ পর্যন্ত আসরে নামেন কোহলি। তিনিই নির্বাচকদের জোর করেন যাতে ধাওয়ানকে দলে নেওয়া হয়।

[caption id="attachment_32092" align="alignnone" width="1280"]ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিলেন বিরাট! লড়েছিলেন নির্বাচকদের সঙ্গেও ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিলেন বিরাট! লড়েছিলেন নির্বাচকদের সঙ্গেও[/caption]

রিপোর্টে এও বলা হয়েছে, বিরাট চেয়েছিলেন ধাওয়ান যাতে ইংল্যান্ড সিরিজে জায়গা পায়। মার্চে বিসিসিআই সচিব জয় শাহ নির্বাচক কমিটির সঙ্গে বৈঠক করেন। সেখানেই কোহলি তাঁর সিদ্ধান্ত জানিয়েছিলেন। দল নির্বাচনের বৈঠক একটা সময় উত্তপ্ত হয়ে উঠেছিল। কারণ ততদিনে নির্বাচকরা খেলোয়াড়দের তালিকা তৈরি করে ফেলেছিল। কিন্তু বিরাটের চাপে পরে তা পরিবর্তন করে ধাওয়ানকে দলে সুযোগ দিতে হয়। তাই তাই দল নির্বাচনের পাঁচ দিন পর দল ঘোষণা করা হয়েছিল। তবে শ্রীলঙ্কা সফরে ধাওয়ানকে অধিনায়কত্ব দেওয়ার বিষয়টি যদিও সম্পূর্ণ আলাদা ছিল। এই ঘটনাটি এতদিন প্রকাশ্যে না এলেও, বিরাট টি-২০ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করার পরই তা সামনে এল।