মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপের আগেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেলেন কোহলি! তালিকায় কোন স্থানে ভারত অধিনায়ক?

০৯:১৪ পিএম, সেপ্টেম্বর ১৫, ২০২১

টি-২০ বিশ্বকাপের আগেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেলেন কোহলি! তালিকায় কোন স্থানে ভারত অধিনায়ক?

আর মাসখানেক পরই সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে নামবে বিশ্বকাপের দলগুলি। তবে তার আগে আইসিসি র‍্যাঙ্কিংয়ে এগিয়ে এলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এতদিন তিনি ছিলেন পাঁচ নম্বর স্থানে৷ এক ধাপ এগিয়ে এখন তিনি উঠে এলেন চারে। বিশ্বকাপের আগেই অধিনায়কের এই উত্থান দেশের ক্রিকেট ভক্তদের কাছে এক বড় পাওনা।

[caption id="attachment_31778" align="alignnone" width="1080"]টি-২০ বিশ্বকাপের আগেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেলেন কোহলি! তালিকায় কোন স্থানে ভারত অধিনায়ক? টি-২০ বিশ্বকাপের আগেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেলেন কোহলি! তালিকায় কোন স্থানে ভারত অধিনায়ক?[/caption]

টি-২০ ক্রমতালিকায় নিউজিল্যান্ডের ডেভন কনওয়েকে পিছনে ফেলে চার নম্বরে উঠলেন কোহলি। তাঁর সামনে তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, দুইয়ে পাকিস্থানের বাবর আজম৷ আর ক্রমতালিকার শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের দাউইদ মালান। এই তালিকায় প্রথম দশে ভারতের আর একজন ব্যাটসম্যানই রয়েছেন। তিনি কে এল রাহুল। তালিকায় ছয় নম্বর স্থানে রয়েছেন তিনি।

https://twitter.com/ICC/status/1438057105584533506

এদিকে বোলারদের তালিকায় প্রথম দশে ভারতের কোনও বোলারই জায়গা পাননি। বাংলাদেশের মুস্তাফিজুর রহমান এবং শাকিব আল হাসান রয়েছেন যথাক্রমে আট ও নয় নম্বরে। দশ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। তালিকায় শীর্ষে দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি।