বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

করোনা ত্রাণের আবেদন বিরাট-অনুষ্কার! একদিনে উঠল ৩.৬ কোটি টাকা

০৯:১০ পিএম, মে ৮, ২০২১

করোনা ত্রাণের আবেদন বিরাট-অনুষ্কার! একদিনে উঠল ৩.৬ কোটি টাকা

করোনায় বিঃধস্ত দেশের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই এগিয়ে এসেছিলেন বহু সেলেব। অভিনেতা থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্ব বা ক্রিকেটার, সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সকলেই। সম্প্রতি করোনা ত্রাণে ২ কোটি টাকা দান করলেন দেশের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি এবং তাঁর স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মা। পাশাপাশি সকলের কাছে অনুদানের আবেদনও রেখেছিলেন তাঁরা। তাঁদের সেই আবেদনেই মিলল অভূতপূর্ব সাড়া! মাত্র ২৪ ঘন্টার মধ্যেই উঠে এল ৩ কোটি ৬০ লক্ষ টাকা। শনিবার ট্যুইটের মাধ্যমে এ কথা জানালেন স্বয়ং কোহলি।

শুক্রবারই দেশের করোনা মোকাবিলায় ২ কোটি টাকা অনুদান দিয়েছিলেন বিরুষ্কা। এরপর ভিডিও পোস্ট করে দুজনে জানান করোনাকালীন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে ৭ কোটি টাকার ত্রাণ তহবিল তৈরি করেছেন তাঁরা। এই প্রসঙ্গে নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে অনুষ্কা লেখেন, "কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়ছে গোটা দেশ। অত্যন্ত কঠিন পরিস্থিতির মুখোমুখি দাঁড়িয়ে স্বাস্থ্য পরিকাঠামো। মানুষের এই দুর্দশা আমাদের খুবই কষ্ট দিচ্ছে। তাই বিরাট এবং আমি করোনা ত্রাণের জন্য একটি নতুন উদ্যোগ নিয়েছি।"

একই কথা সমর্থন করে বিরাটের ট্যুইট, "অনুষ্কা এবং আমি কোভিড ১৯-এর জন্য একটি ত্রাণ তহবিল তৈরি করেছি। আপনাদের সহযোগিতা পেলে ধন্য মনে করব। সবাই এগিয়ে আসুন। যাঁদের সাহায্য দরকার তাঁদের পাশে দাঁড়ান। সবাইকে এই উদ্যোগে সামিল হওয়ার আর্জি জানাচ্ছি আমরা।" বিরুষ্কার এই উদ্যোগেই সামিল হলেন বহু মানুষ। ফলস্বরূপ একদিনের মধ্যেই ত্রাণ তহবিলে জমা পড়ল ৩.৬ কোটি টাকা! যার জন্য ফের ট্যুইটারে ধন্যবাদ জানিয়েছেন বিরাট। পাশাপাশি এই বার্তাও দিয়েছেন দেশের এই পরিস্থিতিতে আমরা সকলে একসঙ্গেই একে অপরের পাশে রয়েছি।

[embed]https://twitter.com/imVkohli/status/1390894255879573507?s=20[/embed]

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় ইতিমধ্যেই মানুষের পাশে দাঁড়িয়েছেন বলিউড সেলেব সহ অন্যান্য ক্রিকেটাররা। সোনু সুদ থেকে শুরু করে অক্ষয় কুমার, সুস্মিতা সেন প্রমুখ বলিউড তারকারা ত্রাণ তহবিলে অর্থ অনুদান দিয়েছেন। অন্যদিকে, সচিন তেন্ডুলকর, শিখর ধবন, ব্রেট লি, প্যাট কামিন্স, নিকোলাস পুরানের মতো ক্রিকেটারও বাড়িয়ে দিয়েছেন অর্থ সাহায্যের হাত।