ভারতীয় ক্রিকেটে ‘কিং কোহলি’র ভবিষ্যৎ নিয়ে এই বড় বার্তা দিলেন রোহিত শর্মা!

ভারতীয় ক্রিকেটে 'কিং কোহলি'র ভবিষ্যৎ নিয়ে এই বড় বার্তা দিলেন রোহিত শর্মা!
ভারতীয় ক্রিকেটে 'কিং কোহলি'র ভবিষ্যৎ নিয়ে এই বড় বার্তা দিলেন রোহিত শর্মা!

ভারতীয় ক্রিকেট মহলে কান পাতলেই শোনা যায়, তাঁদের দু’জনের মধ্যে নাকি বনিবনা নেই৷ এমনকি ড্রেসিংরুমেও দু’জনের আলাদা লবি রয়েছে৷ দু’জনের ক্রিকেটীয় দর্শনেও ঢের তফাৎ! তবে নিন্দুকেরা যাই বলুক না কেন, বাস্তবে কিন্তু দু’জনেই একে অন্যের প্রতি বেশ শ্রদ্ধাশীল। সুযোগ পেলেই একে অন্যকে প্রশংসায় ভরিয়ে দিতে ভোলেন না৷ এতক্ষণে নিশ্চয়ই বোঝা যাচ্ছে কাদের কথা বলা হচ্ছে? হ্যাঁ, তাঁরা দু’জন হলেন ভারতের দুই অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মা৷ একজনের কাঁধে যেমন টেস্ট ও ওয়ানডে দলকে সামলানোর দায়িত্ব, অন্যদিন তেমনই পেয়েছেন টি-২০ দলের নেতৃত্বভার৷

সম্প্রতি দু’জনের সেই ‘বন্ডিং’ ফের একবার জনসমক্ষে এল৷ কোহলিকে ‘বিরাট’ প্রশংসায় ভরিয়ে দিলেন হিটম্যান। রোহিতের মতে, বিরাটের ফের আগের মতো ফর্মে ফেরা স্রেফ সময়ের অপেক্ষা। তিনি মোক্ষম সময়েই ফের আগের মতো জ্বলে উঠবেন। তখন তাঁর ব্যাটে উঠবে রানের ফুলঝুরি। তখন বিরাটকে আটকানোর সাধ্য কারোর নেই। একইসঙ্গে হিটম্যানের বক্তব্য, কিং কোহলি দলে ফিরলে দল আরও মজবুত হবে৷ দলের শক্তি আরও বাড়বে।

মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে বিরাট-প্রসঙ্গ উঠলেই রোহিত বলেন, “এতগুলো বছর ধরে কোহলি যে ভাবে ব্যাট করে এসেছে, এখনও সেটাই করবে। ও এমন একজন খেলোয়াড় যে বিপক্ষের উপর প্রভাব ফেলতে পারে। একার দমেই ও খেলা ঘুরিয়ে দিতে পারে।” তিনি আরও যোগ করেন, “আমাদের দলে ব্যাটার-বোলার সবার আলাদা আলাদা দায়িত্ব রয়েছে। সবাই এই বিষয় নিয়ে খোলাখুলি আলোচনা করতে পারে। বিরাট দলে যোগ দিলে ওর সঙ্গে আরও কথা হবে। ওর উপস্থিতি ও অভিজ্ঞতা দলের শক্তি বাড়াবে। এতে আখেরে দলেরই লাভ।”

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপ শেষে ভারতের সিরিজ খেলতে আসছে নিউজিল্যান্ড। আর কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রামে থাকছেন কিং কোহলি। এমনকি প্রথম টেস্টেও মাঠে নামবেন না তিনি। দ্বিতীয় টেস্টে দলে যোগ দিয়ে নেতৃত্বভারও তুলে নেবেন নিজের হাতে। আর তিনি দলে যোগ দিলে যে দল আরও শক্তিশালী হয়ে উঠবে, তা রোহিতের কথা থেকেই বেশ স্পষ্ট! যদিও ইদানীং কোহলির ব্যাটে তেমন রান নেই। তবে টি-২০ অধিনায়কত্ব ছাড়ার পর ‘হিটম্যান’-এর নেতৃত্বে বিরাটের সেই আগের আক্রমনাত্মক ব্যাটিং দেখার জন্যই মুখিয়ে রয়েছে সারা দেশ।