বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পদবীর জোরে বলিউডে কাজ করার সুযোগ মেলে! বিস্ফোরক মন্তব্য বিবেক ওবেরয়ের

০৩:২৫ পিএম, ডিসেম্বর ৬, ২০২১

পদবীর জোরে বলিউডে কাজ করার সুযোগ মেলে! বিস্ফোরক মন্তব্য বিবেক ওবেরয়ের

নেপোটিজমের প্রভাব সর্বত্র। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এর প্রভাব সর্বাধিক পরিলক্ষিত হয়ে থাকে। ট্যালেন্টেড তুলনায় অনেক সময় কাজের ক্ষেত্রে অন্য অনেক কিছু দেখে সুযোগ দেওয়া হয়ে থাকে।

এবার ফিল্ম ইন্ডাস্ট্রির নেপোটিজম প্রসঙ্গে বিস্ফোরক দাবি করলেন অভিনেতা বিবেক ওবেরয়। বলিউডে ট্যালেন্ট থাকলেও নিজের জায়গা খুব একটা পাকাপোক্ত করতে উঠতে পারেননি এই অভিনেতা। সম্প্রতি অভিনেতার অভিনীত ওয়েব সিরিজ 'ইনসাইড এজ সিজিন থ্রি' মুক্তি পেয়েছে। এই ওয়েব সিরিজের আগের দুটি সিরিজেও তাঁর অভিনয় দর্শকদের দ্বারা যথেষ্ট প্রশংসা পেয়েছে।

ওয়েব সিরিজে অভিনয় প্রসঙ্গে বলতে গিয়েই তিনি উল্লেখ করেছেন, বলিউডে থাকা কিছু 'এক্সক্লুসিভ ক্লাবের' কথা যেখানে নাকি ট্যালেন্টের তুলনায় পদবী অধিক গুরুত্ব পায়।

খুব আক্ষেপের সুরে বিবেক কিছু কথা তুলে ধরেছেন। তাঁর মতে, ইন্ডাস্ট্রিতে তিনি দীর্ঘ কুড়ি বছর কাজ করার পরেও ঠিক পাকাপোক্ত ভিত তৈরি করে উঠতে পারেননি। কিন্তু কিছু সত্য তাঁর সামনে এসেছে। ইন্ডাস্ট্রিতে কারোর গুন বিচার করা হয় তাদের পদবী, তুমি কাকে চেনো এইসবের ভিত্তিতে। যা তাঁর কাছে খুব হতাশাজনক মনে হয়েছে।

ইন্ডাস্ট্রিতে কাজের ক্ষেত্রে সর্বদাই পুরনোদের জায়গা ছেড়ে দিয়ে নতুনদের সুযোগ করে দিতে হয়। কিন্তু এক্ষেত্রে নির্দিষ্ট পদবী, কোনো বিশেষ ব্যক্তির সাথে যোগাযোগ না থাকলে সেই ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হয়না। সেক্ষেত্রে তিনি ওটিটি প্ল্যাটফর্মকে ধন্যবাদ জানিয়েছেন নতুন প্রতিভাদের সুযোগ করে দেওয়ার জন্য। ওয়েব সিরিজটিতে তাঁর বিপরীতে কাজ করেছেন অভিনেত্রী রিচা চাড্ডা। তিনি নিজেও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রিচার মতো অভিনেত্রীর সাথে কাজের সুযোগ পেয়ে।