বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই ত্রিপুরায় শুরু ভোট গ্রহণ

বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই ত্রিপুরায় শুরু ভোট গ্রহণ
বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই ত্রিপুরায় শুরু ভোট গ্রহণ/ প্রতীকী ছবি

বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই ত্রিপুরায় শুরু হয়েছে ভোট গ্রহণ। আজ ত্রিপুরার ২০টি পুরঅঞ্চলে ভোটগ্রহণ। এরমধ্যে রয়েছে ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েত ও আগরতলা পুরনিগম। মোট ৩৩৪টি ওয়ার্ডের মধ্যে ২২২টিতে  ভোট হচ্ছে। এদিকে ১১২টি ওয়ার্ড বিজেপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে। ২৮ নভেম্বর হবে ভোটগণনা।

কড়া নিরাপত্তার মধ্যে দিয়েই এদিন সকাল থেকে ত্রিপুরায় পুরভোট শুরু হয়েছে। যদিও বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে সকাল থেকেই নির্বাচনের আগে রাতে আগরতলায় ভোটারদের ভয় দেখানোর অভিযোগ এনেছে বিরোধী শিবির। এমনকী, বাড়িতে ঢুকে বিজেপির বাইক বাহিনী হামলা চালিয়েছে বলেও অভিযোগ।

এদিন সকাল থেকেই অভিযোগ উঠেছে আমবাসার ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী স্বপ্না পালের বাড়িতে হামলা করা হয়েছে। সেক্ষেত্রে অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির।

তৃণমূলের তরফে অভিযোগ করে আরও জানানো হয়েছে, আগরতলার ৫ নম্বর ওয়ার্ডের ১, ২ ও ৪ নং বুথের বাইরে তাণ্ডব চালাচ্ছে বাইক বাহিনী। ভোটার এবং বিরোধী দলের এজেন্টদের ভয় দেখাচ্ছে বিজেপি। আগরতলার ৫ নম্বর ওয়ার্ডে মক পোলিং চলাকালীন প্রফুল্লচন্দ্র স্কুলের বুথে তৃণমূলের ২ পোলিং এজেন্টদের বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। তাঁদের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। জখম হয়েছে হাতও। এক্ষেত্রেও অভিযোগ বিজেপির বিরুদ্ধে। যদিও কোনও অভিযোগ মানতেই নারাজ ত্রিপুরার শাসকদল।