করোনা সচেতনতার বার্তা ছড়াতে দেওয়াল অঙ্কন! সৌজন্যে শান্তিপুরের স্বেচ্ছাসেবী সংগঠন

করোনা সচেতনতার বার্তা ছড়াতে দেওয়াল অঙ্কন! সৌজন্যে শান্তিপুরের স্বেচ্ছাসেবী সংগঠন
করোনা সচেতনতার বার্তা ছড়াতে দেওয়াল অঙ্কন! সৌজন্যে শান্তিপুরের স্বেচ্ছাসেবী সংগঠন

ওকরোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের পাশাপাশি রাজ্যেরও বেহাল দশা। তার-ই মধ্যে চলছে বিধানসভা নির্বাচন। তার প্রস্তুতি হিসেবে রাজ্যের বিভিন্ন জায়গা জুড়ে কিছুদিন আগে পর্যন্তও চলেছে দেওয়াল দখলের লড়াই। তবে সেসব শুধুই ভোট প্রচারের উদ্দেশ্যে। এবার এই দেওয়াল লিখন বা দেওয়াল অঙ্কনকে হাতিয়ার করেই কোভিড সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে বদ্ধপরিকর একদল স্বেচ্ছাসেবী ছাত্র যুব। করোনার হাত থেকে জনগণকে সচেতন করতে শান্তিপুর পূর্ণিমা মিলনী সংঘের পক্ষ থেকে নেওয়া হয়েছে এমনই উদ্যোগ।

সম্প্রতি কোভিড সচেতনতায় শান্তিপুর শ্যামবাজার পেট্রোল পাম্পের মাঠের একটি সুবিশাল দেওয়াল অঙ্কন করে সচেতনতার বার্তা ছড়িয়ে দিল এই স্বেচ্ছাসেবী দল। এই প্রসঙ্গে পূর্ণিমা মিলনী সংঘের পক্ষ থেকে বিশ্বজিৎ রায় জানান, “শান্তিপুর শহরের প্রধান রাজপথের পাশে এই দেওয়াল চিত্রাঙ্কন সকলেরই চোখে পড়বে! প্রতিনিয়ত এভাবে দেখতে দেখতে গড়ে উঠবে সু অভ্যাস। ছড়িয়ে পড়বে সচেতনতার বার্তা। তাই আমাদের এই উদ্যোগ।” সংগঠনের সদস্যরা আগামীতে আরও দু’একটি গুরুত্বপূর্ণ স্থানে দেওয়াল চিত্র অঙ্কন করবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে রাজ্য জুড়ে বিভিন্ন জায়গাতেই পথে নেমেছে ছাত্র যুবর দল। কেউ কোভিড আক্রান্তদের মুখে খাবার তুলে দিচ্ছেন, তো কেউ আবার বাড়িয়ে দিচ্ছেন অন্যান্য সাহায্যের হাত। হাসপাতাল বা অক্সিজেনের বন্দোবস্তও করতে দেখা যাচ্ছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে। এবার সেরকম ভাবেই জনসাধারণের মধ্যে সচেতনতা বার্তা ছড়িয়ে দিতে অভিনব এই পদক্ষেপ নিল শান্তিপুরের স্বেচ্ছাসেবী সংগঠনটি। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্র যুবদের এই প্রচেষ্টাকে সম্মান জানাতেই হয়!

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.