শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রাস্তায় প্লাস্টিক ফেলায় ব্যক্তিকে কীভাবে উচিৎ শিক্ষা দিল এই কুকুর? রইল ভাইরাল ভিডিও

০২:১৬ পিএম, মে ৬, ২০২১

রাস্তায় প্লাস্টিক ফেলায় ব্যক্তিকে কীভাবে উচিৎ শিক্ষা দিল এই কুকুর? রইল ভাইরাল ভিডিও

আমাদের দেশে বহু মানুষই এখনও যেন ডাস্টবিনের ব্যবহার জানেন না। নোংরা হোক বা প্লাস্টিক, ডাস্টবিনে না ফেলে রাস্তার মধ্যে ফেলাটাই যেন এখন 'ট্রেন্ড' হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে যাঁরা গাড়ি চালক, তাঁরা তো এগুলি হামেশাই করে থাকেন। গাড়ি করে যেতে যেতে জানলা দিয়ে হাত বাড়িয়ে রাস্তায় ফেলে দিলেন ফলের খোসা বা প্লাস্টিক। দেশের বিভিন্ন শহরের রাস্তায় এ যেন এক নিত্যনৈমিত্তিক ঘটনা! অথচ এর জন্য তৎক্ষনাৎ বিশেষ শাস্তির মুখেও পড়তে হয় না তাঁদের। তাই মনের আনন্দে চলা-ফেরার রাস্তাকেই ডাস্টবিন বানিয়ে ফেলেন তাঁরা।

তবে সম্প্রতি একই কাজ করতে গিয়ে উচিৎ শিক্ষা পেলেন এক ব্যক্তি। আর তাঁকে শাস্তি দিল চারপেয়ে এক কুকুর! যে ভিডিও এখন রীতিমতো ভাইরাল নেটদুনিয়ায়। ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওটিতে? গাড়িতে চড়ে যেতে যেতে জানলা দিয়ে রাস্তায় প্লাস্টিক প্যাকেট ফেলেছিলেন এক ব্যক্তি। তাঁর গাড়ির পেছনে আসছিল একটি কুকুর। রাস্তায় প্লাস্টিক ফেলার দৃশ্যটি দেখে গাড়ির পাশে চলে আসে চারপেয়েটি। এরপর সুযোগ বুঝে ফেলে দেওয়া প্লাস্টিকটি মুখে ধরে জানলা দিয়ে গাড়ির ভিতরে ঢুকিয়ে দেয় সে। যা দেখে হতবাক হয়ে যান গাড়ির চালক!

[embed]https://twitter.com/SudhaRamenIFS/status/1389439528029409283?s=20[/embed]

ভাইরাল এই ভিডিও ক্লিপটি টুইটারে শেয়ার করেন আইএফএস অফিসার সুধা রমেন। তা নেটিজেনরা বেশ চমকপ্রদই হয়ে উঠেছেন। পাশাপাশি চারপেয়েটির কাণ্ড দেখে তাকে প্রশংসায় ভরিয়েও তুলেছেন নেটিজেনরা। প্রত্যেকেই একবাক্যে স্বীকার করছেন 'উচিৎ শিক্ষা' পেয়েছেন গাড়িচালক। অনেকে আবার এও বলেছেন, 'মানুষের চেয়ে যে পশুপাখিরা বেশি শৃঙ্খলা মেনে চলে, তার আবারও প্রমাণ পাওয়া গেল।'