বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

তৃষ্ণা মেটাতে শুঁড় দিয়ে টিউবকল পাম্প করছে এই হস্তিশাবক! মিষ্টি ভিডিও নিমেষেই ভাইরাল নেটদুনিয়ায়

০৭:১২ পিএম, জুন ১৪, ২০২১

তৃষ্ণা মেটাতে শুঁড় দিয়ে টিউবকল পাম্প করছে এই হস্তিশাবক! মিষ্টি ভিডিও নিমেষেই ভাইরাল নেটদুনিয়ায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। মুহূর্তের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করে সেগুলি। সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই আরেকটি ভিডিও৷ সেখানে দেখা যাচ্ছে, তৃষ্ণা মেটানোর জন্য কীভাবে শুঁড় দিয়ে টিউবকল পাম্প করছে এক খুদে হস্তিশাবক!

ঘটনাটি ঘটেছে রাজ্যের আলিপুরদুয়ার জেলার জলদাপাড়া এলাকায়। জানা গিয়েছে, শিশু হাতিটির মাকে উদ্ধার করে জলদাপাড়া কেন্দ্রীয় পিলখানায় বড় করে তোলা হয়। সেখানেই জন্মায় হাতি শাবকটি। বর্তমানে তার বয়স মাত্র ৯ মাস। এদিন তৃষ্ণার্ত ওই হাতি শাবকটি জল পান করার জন্য নিজে থেকেই শুঁড় দিয়ে টিউবকল পাম্প করতে থাকে। স্থানীয়দের নজর পড়ায় মুহূর্তেই ক্যামেরাবন্দী হয়ে যায় ওই দৃশ্য।

https://www.youtube.com/watch?v=soNRgNt-G_8

বলাই বাহুল্য, এই মিষ্টি মুহূর্তের ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়৷ তা দেখে গলে গিয়েছে নেটিজেনদের মন। প্রসঙ্গত, জলদাপাড়া জাতীয় উদ্যানটি পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার জেলায় পূর্ব হিমালয়ের পাদদেশে অবস্থিত। এই অভয়ারণ্যে জৈব ও উদ্ভিজ্জ প্রকৃতির এক বৈচিত্রময় সমাবেশ দেখা যায়। তার মধ্যে বিশেষভাবে উল্লেখ্য অবলুপ্তপ্রায় একশৃঙ্গ গণ্ডার। এছাড়াও বহু পশু ও প্রাণী রয়েছে সেই অভয়ারণ্যে। প্রাণী ও উদ্ভিদ সংরক্ষণের উদ্দেশ্যেই ১৯৪১ সালে জলদাপাড়াকে অভয়ারণ্য ঘোষিত করা হয়েছে।