শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

তীব্র গরমে পথে নেমে জনগনকে করোনা বিধি মানার কাতর আর্জি জানাচ্ছেন এই গর্ভবতী DSP! দেখুন ভিডিও

০৯:০২ পিএম, এপ্রিল ২১, ২০২১

তীব্র গরমে পথে নেমে জনগনকে করোনা বিধি মানার কাতর আর্জি জানাচ্ছেন এই গর্ভবতী DSP! দেখুন ভিডিও

করোনা আতঙ্কে কার্যত জেরবার গোটা দেশ। দিনের পর দিন চড়ছে করোনার গ্রাফ। পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হারও। গত ২৪ ঘন্টার সারা দেশে নতুন আক্রান্তের সংখ্যা প্রায় ২.৯৪ লক্ষ৷ মারা গিয়েছেন ২০২০ জন৷ তবে দেশের এই কঠিম পরিস্থিতিতেও কিন্তু নিজেদের কাজ বন্ধ রাখেননি কোভিড-যোদ্ধারা। চিকিৎসক হন কি পুলিশ, নিজেদের কাজ নিষ্ঠা ভরে ঠান্ডা মাথায় সামলে যাচ্ছেন তাঁরা। নিজেদের শারীরিক অসুবিধাকে তুচ্ছ করেই জনগনের উদ্দেশ্যে ছড়িয়ে দিচ্ছেন সতর্কতার বার্তা।

সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হল নেটদুনিয়ায়। যা দেখে চোখে জল এসেছে নেটিজেনদেরও। সেখানে দেখা যাচ্ছে, গর্ভবতী অবস্থাতেও এক মহিলা ডিএসপি পথে নেমে নিজের কর্তব্য পালন করছেন। শুধু তাই নয় পথচলতি মানুষদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি কোভিড বিধি মানার জন্য আর্জিও জানাচ্ছেন। মুখে মাস্ক পরে, লাঠি হাতে একমনে নিজের কর্তব্য পালনে অবিচল রয়েছেন তিনি। জানা গিয়েছে, সেই মহিলা পুলিশটির নাম শিল্পা সাহু। তিনি ছত্তিসগড়ে মাওবাদী প্রভাবিত অঞ্চল দান্তেওয়াড়াতে কর্তব্যরত।

[embed]https://twitter.com/Ashi_IndiaToday/status/1384395650758942724?s=20[/embed]

ভিডিওটি দেখে নিজেদের আবেগ চেপে রাখতে পারেননি নেটিজেনরা। পাশাপাশি এই ভিডিও এও শিক্ষা দিচ্ছে যে, এই কঠিন পরিস্থিতিতেও নিজেদের স্বাচ্ছন্দ্য তুচ্ছ করে কী ভাবে সামনে থেকে লড়ে চলেছেন আমাদের দেশের শত শত কোভিড-যোদ্ধা। শুধুমাত্র আমরা একটু নিরাপদে থাকব বলে! বারবার সতর্কতা জারির পাশাপাশি আমাদের যে কোনও বিপদে ঝুঁকি নিয়ে আমাদের পাশে এসে দাঁড়াচ্ছেন তাঁরাই। তাঁদের সুরক্ষার কথাও আমাদের অবশ্যই ভাবা উচিৎ। তাই তাঁদের কষ্ট লাঘব করতে সামান্য কয়েকটি করোনা বিধি কি মেনে চলতে পারি না আমরা?