শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে দুর্ঘটনা! RPF -এর চেষ্টায় প্রাণ ফিরে পেলেন মহিলা

০৯:২৫ পিএম, ডিসেম্বর ৪, ২০২১

চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে দুর্ঘটনা! RPF -এর চেষ্টায় প্রাণ ফিরে পেলেন মহিলা

কল্যান রেলওয়ে স্টেশনে আরপিএফ পুলিশের প্রচেষ্টায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এক মহিলা। কল্যাণ রেলওয়ে স্টেশনে চলন্ত ট্রেন থেকে নামছিলেন ওই মহিলা ঠিক সেই সময় তাঁকে বাঁচান রেলওয়ে সুরক্ষা দফতরের এক অফিসার উপদেশ যাদব।

যে ভিডিওটি সেন্ট্রাল রেলওয়ের পক্ষ থেকে শেয়ার করা হয়েছে সেখানে দেখা গিয়েছে একটি খুব জনবহুল স্টেশনের মধ্যে যেখানে দেখা গিয়েছে একটি মহিলা ট্রেন থেকে পড়ে গিয়েছে সেখানে জড়ো হয়েছে বহু মানুষ। মহিলাটিকে দেখা গিয়েছে এমনভাবে পড়েছেন একদম প্ল্যাটফর্মের প্রান্তে বিপজ্জনক ভাবে পড়ে গিয়েছে সে। ঠিক সেইসময় একজন আরপিএফ দ্রুত গতিতে এগিয়ে গিয়ে মহিলাটিকে বাঁচলেন বিপদের হাত থেকে।

যে চলন্ত ট্রেন থেকে মহিলাটি নামছিলেন সেটি ছিল CSMT Chennai Mail Express। ভিডিওটি নভেম্বরের ২৯ তারিখে পোস্ট করা হয়েছিল।রেলওয়ের জেনারেল ম্যানেজারের পক্ষ থেকে মানুষদের সচেতনতার উদ্যেশ্যে এই ভিডিওটি শেয়ার করা হয়েছিল। তিনি বারংবার সাবধানবাণীর মাধ্যমে জনগণকে বলতে চেয়েছেন যাতে করে চলন্ত ট্রেনে কেউ ওঠা নামা না করেন।

https://twitter.com/Central_Railway/status/1465346827276849160

কিন্তু চেতন নাফডে একজন টুইটার ব্যবহারকারী এই ভিডিও দেখে সমালোচনা করেছেন প্রশাসনের। তাঁর মতে স্টেশনে পরিকাঠামো ব্যবস্থা সঠিক করার বদলে এই ভিডিও শেয়ার করা মোটেই সঠিক কাজ নয়, তা লজ্জাজনক।দিন পনেরো আগেও কল্যাণ স্টেশনে এমন এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছিল। এই নিয়ে তিনবার কল্যাণ স্টেশনে প্যাসেঞ্জার দের প্রাণ বাঁচানোর ভিডিও ভাইরাল হলো।