বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

রাস্তা পেরোচ্ছে আস্ত অজগর, দেখে সার বেঁধে দাঁড়িয়ে পড়ল গাড়ি! রইল গায়ে কাঁটা দেওয়া ভিডিও

০৭:৪৪ পিএম, জানুয়ারি ১২, ২০২২

রাস্তা পেরোচ্ছে আস্ত অজগর, দেখে সার বেঁধে দাঁড়িয়ে পড়ল গাড়ি! রইল গায়ে কাঁটা দেওয়া ভিডিও

দেশের ব্যস্ততম রাস্তার মধ্যে একটি সেটি। প্রতিদিন সার সার গাড়ি চলাচল করে সেই রাস্তায়। প্রায় সারাদিনই ব্যস্ত থাকে তা। একটুও যেন থামবার সময় নেই কারোর। তবে এবার সেই রাস্তায় মিনিট পাঁচেকের জন্য স্তব্ধ হয়ে গেল। আচমকাই দাঁড়িয়ে পড়ল সব গাড়ি। কারণ 'সে' যে রাস্তা পেরোচ্ছে!

এই 'সে' আর কেউ নয়, একটি ইয়াব্বড় আস্ত পাইথন। বাংলায় যা অজগর। তার দৈর্ঘ্য প্রায় দু’‌ মিটার। রাস্তার পাশের জঙ্গল থেকে বেরিয়ে একদিক থেকে রাস্তার অন্যদিকে পেরিয়ে যাচ্ছিল সেটি। আর তাকে এভাবে রাস্তা পেরোতে দেখেই প্রায় পাঁচ মিনিট ধরে রাস্তার উপর দাঁড়িয়ে রইল গাড়ি থেকে মোটরবাইক। পাইথনটি নিরাপদে পেরিয়ে যাওয়ার পরই ফের শুরু হল গাড়ি চলাচল।

ঘটনা কেরালার কোচিতে। এমনিতে কেরালার রাস্তা দিয়ে পাইথনের রাস্তা পারাপার নতুন ঘটনা নয়। প্রায়ই আশেপাশের জঙ্গল থেকে বেরিয়ে এভাবে রাস্তায় উঠে আসে সরীসৃপরা। এদিনও কোচির ওই সিপোর্ট–এয়ারপোর্ট রাস্তাটিতে দেখা গেল সেই এক দৃশ্য। সাধারণত সন্ধ্যেবেলা দিকে দারুণ ব্যস্ত থাকে রাস্তাটি। তার মধ্যেই কালামাসেরির কাছে রাস্তা পেরোতে দেখা গেল পাইথনটিকে। আর তাকে দেখেই সার দিয়ে দাঁড়িয়ে পড়ে গাড়িগুলিও।

https://youtu.be/15Hd4fxx40k

পাইথনটিকে রাস্তা পেরোতে দেখে অনেকেই গাড়ি থেকে নেমে ছবি আর ভিডিও তুলছিলেন। আবার অনেকে হাত দিয়ে পিছনের গাড়িগুলোও থামাচ্ছিলেন। অবশেষে নিরাপদে পাইথনটি পারাপার করার পরই ফের চালু হয় গাড়ি। এদিকে পাইথনের রাস্তা পারাপারের এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। তা দেখে রাস্তায় থাকা গাড়ি চালকগুলির প্রশংসাও করেছেন অনেক পশুপ্রেমী। জীবটিকে পেরিয়ে যাওয়ার জন্য যেভাবে চালকগুলি সাহায্য করেছে তা মন জয় করে নিয়েছে অধিকাংশের।