বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

কথা মতো করলেন কাজ! লটারি জিতেই বিক্রেতার হাতে পুরস্কারের অর্ধেক তুলে দিলেন বৃদ্ধা

০৩:২৬ পিএম, জানুয়ারি ১১, ২০২২

কথা মতো করলেন কাজ! লটারি জিতেই বিক্রেতার হাতে পুরস্কারের অর্ধেক তুলে দিলেন বৃদ্ধা

যেমন কথা, তেমনই কাজ! লটারির প্রথম পুরস্কার জিতলেই অর্ধেক টাকা দিয়ে দেবেন বিক্রেতাকে। এমনটাই প্রতিশ্রুতি দিয়েছিলেন এক বৃদ্ধা। আর কথা মতো কাজও করলেন তিনি। রাখলেন নিজের প্রতিশ্রুতি। লটারি জিতেই বিক্রেতার হাতে তুলে দিলেন পুরস্কারের অর্ধেক টাকা।

জানা গিয়েছে, চলতি সপ্তাহের শুরুতেই স্থানীয় এক লটারির দোকান থেকে টিকিট কেটেছিলেন ৮৬ বছরের বৃদ্ধা মারিয়ন ফরেস্ট। সেই টিকিটে প্রথম পুরস্কারের অর্থমূল্য ছিল পাঁচ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় পৌনে চার কোটি টাকা। আর টিকিট কাটার পরই বিক্রেতাকে মারিয়ন কথা দেন, যদি তিনি ওই পরিমাণ অর্থ জেতেন, তাহলে তার অর্ধেক তিনি দিয়ে দেবেন বিক্রেতাকে।

যদিও দোকানে প্রতিনিয়তই হাজারও গ্রাহক আসা যাওয়া করছে। ফলে বৃদ্ধার কথা বিক্রেতার মনেও ছিল না। কিন্তু এর মধ্যেই একদিন ফের দোকানে এলেন সেই বৃদ্ধা৷ হাতে দুটি বেলুন এবং একটি সাদা খাম। সেই খাম বিক্রেতার দিকে বাড়িয়ে দিয়ে বৃদ্ধা জানালেন, তিনি যেহেতু বলেছিলেন লটারি জিতলে অর্ধেক টাকা দেবেন, তাই সেই মতো এই টাকা বিক্রেতার হাতে তুলে দিতে এসেছেন তিনি। এটা বিক্রেতার পুরস্কার। যা দেখে হতবাক হয়ে যান ওই বিক্রেতা।

https://www.instagram.com/goodnews_movement/reel/CYZesPpFFSr/?utm_medium=copy_link

যদিও মারিয়ন কিন্তু প্রথম পুরস্কার জেতেননি। তিনি জিতেছিলেন মাত্র ৩০০ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ হাজার টাকা। কিন্তু তা সত্ত্বেও নিজের দেওয়া প্রতিশ্রুতি রাখতে পিছপা হননি ৮৬ বছরের ওই বৃদ্ধা। যে পরিমাণ অর্থ তিনি জিতেছিলেন তার অর্ধেকই তুলে দিলেন লটারি বিক্রেতার হাতে। এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বৃদ্ধার এহেন উদারতা এবং প্রতিশ্রুতি রাখার বিষয়টি দেখে তাঁকে কুর্নিশ জানিয়েছেন হাজারও নেটিজেন।