শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বিজেপি ও কেন্দ্রীয় বাহিনীকে কু-মন্তব্যের জেরে এবার ফিরহাদ হাকিম কে শোকজ করল কমিশন

১০:১৯ এএম, এপ্রিল ২৮, ২০২১

বিজেপি ও কেন্দ্রীয় বাহিনীকে কু-মন্তব্যের জেরে এবার ফিরহাদ হাকিম কে শোকজ করল কমিশন

বিতর্কিত মন্তব্যের জেরে একের পর এক নেতা মন্ত্রীকে শো কজ করছে কমিশন। এবার বিজেপিকে নিয়ে উস্কানিমূলক মন্তব্য করার কারণে কলকাতা বন্দর এলাকার তৃণমূল প্রার্থী তথা রাজ্যের পুর মন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রাক্তন মেয়রকে শো কজ করল নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে জবাব দিতে বলা হয়েছে।

কদিন আগে এক ফেসবুক পোস্টে দেখা যায় ফিরহাদ হাকিম বিজেপিকে নিয়ে অশালীন মন্তব্য করেছেন। এমনকি গালমন্দও করেছেন। পাশাপাশি তিনি সেখানে বলছেন 'ওদের মারো, আমি আছি'।

মূলত তৃণমূল নেতার এই মন্তব্যের জেরেই তাঁকে শো কজ করল নির্বাচন কমিশন। একটি নির্দেশিকা দিয়ে কমিশনের তরফে জানানো হয়েছে, তাঁর এই মন্তব্য মডেল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘন করেছে। তাই তাঁকে শো কজ করা হয়েছে। তাঁকে ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে কমিশন।

[caption id="attachment_12382" align="aligncenter" width="1440"]ফিরহাদ হাকিম কে শোকজ করল কমিশন ফিরহাদ হাকিম কে শোকজ করল কমিশন
[/caption]

প্রসঙ্গত, এবারের নির্বাচনে অনেকাংশেই সতর্ক কমিশন। কিন্তু তা সত্ত্বেও বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে একের পর এক নেতা মন্ত্রীদের বিরূপ মন্তব্য ভোটে উস্কানিমূলক বার্তা দিচ্ছে বলেই মনে করছে কমিশন। সেই একই কারণে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন। এই একই কারণে দিলীপ ঘোষ,শুভেন্দু অধিকারীদেরকেও নোটিশ ধরিয়েছে কমিশন। রাহুল সিনহার প্রচারেও ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন।