বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

পদোন্নতির সঙ্গে বাড়ল নিরাপত্তা! রাজ্য বিজেপির নয়া সভাপতি সুকান্ত মজুমদারকে Z ক্যাটেগরির নিরাপত্তা

০৮:০৪ পিএম, সেপ্টেম্বর ২৫, ২০২১

পদোন্নতির সঙ্গে বাড়ল নিরাপত্তা! রাজ্য বিজেপির নয়া সভাপতি সুকান্ত মজুমদারকে Z ক্যাটেগরির নিরাপত্তা

সম্প্রতি দিলীপ ঘোষকে সরিয়ে রাজ্য বিজেপির নয়া সভাপতি নির্বাচিত করা হয়েছে সুকান্ত মজুমদারকে। এরপর জেড (Z) ক্যাটেগরির নিরাপত্তাও দেওয়া হল তাঁকে। যা দিলীপ ঘোষের থেকেও বেশি। এতদিন রাজ্য বিজেপির সভাপতি পদে থাকাকালীন ওয়াই প্লাস (Y+) ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হত দিলীপকে। এবার সুকান্তকে আরও এক ধাপ বেশি নিরাপত্তা দেওয়া হচ্ছে। তাঁর সুরক্ষায় এবার থেকে ৩৫ জন বন্দুকধারী রক্ষী মোতায়েক থাকবেন।

শনিবারই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন স্বরাষ্ট্রমন্ত্রক। তারপরই সুকান্ত মজুমদারের নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা পৌঁছে গিয়েছেন। সূত্রের খবর, ৩৫ জন রক্ষীর মধ্যে ১৫ জন বন্দুকধারী CRPF জওয়ান সুকান্তকে সবসময় ঘিরে রাখবেন। উল্লেখ্য, বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকেই একের পর এক বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয়েছেন সুকান্ত মজুমদার। পুলিশের সঙ্গে বারংবার বচসা-ধস্তাধস্তিও জড়িয়েছেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের মতে, এই বিষয়গুলির কথা চিন্তা করেই তাঁর নিরাপত্তা বাড়ানোর করার ব্যবস্থা করল কেন্দ্র।

এই প্রসঙ্গে সুকান্ত মজুমদারের দাবী, "কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক মনে করেছে আগামী দিনে আমার আরও বড় বিপদ আসতে পারে। নিশ্চয়ই IB-র সেই রকমই কিছু তথ্য রয়েছে। সে জন্য আমার নিরাপত্তা বাড়ানো হচ্ছে।" পাশাপাশি তিনি এও জানিয়েছেন, নিরাপত্তা বাড়ার ফলে আগামী দিনে তিনি হয়তো একটু অসুবিধাতেও পড়তে পারেন। কারণ আগে তিনি স্কুটি নিয়েই বালুরঘাটে ঘুরতেন। নিরাপত্তা বাড়লে তা করা যাবে না। তাই আগামী দিনে হয়ত একটু সমস্যাও হতে পারে তাঁর।

অন্যদিকে, নিরাপত্তা আঁটোসাটো করার পাশাপাশি কলকাতায় সুকান্ত মজুমদারের জন্য স্থায়ী বাসস্থানের খোঁজও চলছে। বর্তমানে বালুরঘাটে বাস করেন সুকান্ত। কলকাতায় থাকার মতো স্থায়ী জায়গা নেই। কিন্তু রাজ্য বিজেপির সভাপতি পদ পাওয়ার পর দলীয় কর্মসূচীর কাজে তাঁকে কলকাতাতেই থাকতে হবে। তাই বাড়ি খোঁজা শুরু হয়েছে। জানা যাচ্ছে, এয়ারপোর্ট সংলগ্ন তোপসিয়া অঞ্চলে একটি বাড়ির খোঁজ মিলেছে। সেখানের নিরাপত্তা খতিয়ে দেখার পরই সুকান্তর জন্য চুক্তিতে সেই বাড়ি ভাড়া নেওয়া হতে পারে।