শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বারবার অনুরোধেও ঘাটালের মাস্টার প্ল্যানের অনুমোদন দিচ্ছে না কেন্দ্র: মমতা বন্দ্যোপাধ্যায়

০৩:৩৯ পিএম, আগস্ট ১০, ২০২১

বারবার অনুরোধেও ঘাটালের মাস্টার প্ল্যানের অনুমোদন দিচ্ছে না কেন্দ্র: মমতা বন্দ্যোপাধ্যায়

বন্যাবিধ্বস্ত ঘাটালের অবস্থা পরিদর্শনে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলমগ্ন এলাকার দৃশ্য ক্যামেরাবন্দীও করলেন নিজেই। এরপরই কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়। তাঁর স্পষ্ট দাবী, মাস্টার প্ল্যান ছাড়া ঘাটালকে বাঁচানো সম্ভব নয়। কিন্তু ঘাটাল মাস্টার প্ল্যানের অনুমোদনই দিচ্ছে না কেন্দ্র। বারবার অনুরোধেও লাভ হয়নি। তাই সেই প্ল্যানকে বাস্তবের রূপ দিতে ফের উদ্যোগ নিতে চলেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ঘোষণা, কেন্দ্রের কাছে প্রতিনিধি দল পাঠানোর ব্যবস্থা করছে রাজ্য।

এদিন ঘাটালের এলাকা পরিদর্শনে গিয়ে মুখ্যমন্ত্রী জানান, "ঘাটালে পরিকল্পিত ভাবে বন্যা হচ্ছে। কেন্দ্র কিছুতেই মাস্টার প্ল্যান তৈরি করছে না। বারবার বলা সত্বেও প্ল্যানকে বাস্তবায়িত করা হচ্ছে না। কিছুতেই সেই প্ল্যান পাশ করানো হচ্ছে না।" এরপরই ঘাটালের জন্য মাস্টার প্ল্যান তৈরিতে যে তিনি বদ্ধপরিকর একথা জানিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা, "প্ল্যান কার্যকর করতে কেন্দ্রের কাছে প্রতিনিধি দল পাঠাবো।"

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/977799682986460

উল্লেখ্য, এদিন হেলিকপ্টারে চেপে গোটা ঘাটাল ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বন্যাবিধ্বস্ত এলাকায় গিয়ে দুর্গতদের সঙ্গে কথা বলে তাদের হাতে ত্রাণও তুলে দিলেন তিনি। এরপর সোজা প্রশাসনের আধিকারিকদের কাছে গিয়ে এলাকার পরিস্থিতি সম্পর্কে খবরাখবর নেন। পাশাপাশি মন্ত্রী সৌমেন মহাপাত্র, সাংসদ দেব, বিধায়ক মানস ভুঁইয়া, জুন মালিয়াদের প্রমুখদের সঙ্গেও দেখা করেন মুখ্যমন্ত্রী। তাদের প্রত্যেককে কেন্দ্রীয় সেচমন্ত্রীর সঙ্গে দেখা করে ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত করার নির্দেশও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।