বুধবার, ১৮ মে, ২০২২

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যা! সামান্য বাড়ল মৃতের সংখ্যা

০৮:৫৬ পিএম, জানুয়ারি ১৪, ২০২২

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যা! সামান্য বাড়ল মৃতের সংখ্যা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশের পাশাপাশি রাজ্যের করোনা পরিস্থিতিও উদ্বেগজনক। মহারাষ্ট্র এবং দিল্লির পর বাংলার করোনা পরিস্থিতি ক্রমশ চিন্তা বাড়াচ্ছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। কলকাতার করোনা পরিস্থিতি আরও বেশি করে চিন্তা বাড়াচ্ছে। এদিকে, পরিস্থিতির মোকাবিলায় রাজ্যে জারি হয়েছে কড়া বিধিনিষেধ।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৬৪৫ জন। গতকালের থেকে সংক্রমণ ফের বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৩ হাজার ৪৬৭ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতাই। কলকাতা ও কলকাতা সংলগ্ন শহরতলির করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৬৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকালের থেকে সংক্রমণ ফের বেড়েছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ৬ হাজার ৭৬৮ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৮ জন। এই জেলাতে সংক্রমণ কমেছে। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৭২৮ জন। বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৮ লক্ষ ৬৩ হাজার ৬৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ২৮ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ২৬ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৮ জন। এরপরেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৭ জন করোনায় প্রাণ হারিয়েছেন। গত ২৪ ঘণ্টায় হাওড়া জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণা, হুগলি এবং বীরভূম জেলায় প্রাণ হারিয়েছেন ২ জন করে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় পশ্চিম বর্ধমান, জলপাইগুড়ি, নদিয়া, উত্তর দিনাজপুরে করোনায় প্রাণ হারিয়েছেন ১ জন করে। এনিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ হাজার ১৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮ হাজার ৬৮৭ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা অনেকটাই কম। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৬ লক্ষ ৯৮ হাজার ২০১ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৪৮৩ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।