শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

ওমিক্রন আতঙ্কের মাঝেই, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আবারও সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ

০৭:৪৭ পিএম, ডিসেম্বর ৩, ২০২১

ওমিক্রন আতঙ্কের মাঝেই, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আবারও সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। গত ২৪ ঘণ্টায় ফের দৈনিক সংক্রমণ সামান্য কমল।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬০৮ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬৫৭ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫৮ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য বেড়েছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ১৫৩ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা।

গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২৭ জন। বেশ কয়েকদিন পর ফের এই জেলায় সংক্রমণ গতকাল ১০০-র নীচে নেমেছিল। কিন্তু তা ফের ১০০ ছাড়াল। এই জেলাতেও সংক্রমণ গতকালের থেকে সামান্য বেশি। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১২২ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ১৮ হাজার ১৬ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। গতকালও রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১২ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জন। এরপরেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ১ জন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৫২৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬১৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৯০ হাজার ৮২৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৬৭০ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।