রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও কমল মৃত্যুর সংখ্যা

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও কমল মৃত্যুর সংখ্যা
রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও কমল মৃত্যুর সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। গত ২৪ ঘণ্টায় ফের দৈনিক সংক্রমণ সামান্য বাড়ল। তবে কমল মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭৪ জন। গতকালের থেকে সংক্রমণ বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫০৭ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৩ জন। গতকালের থেকে সংক্রমণ বেড়েছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ১৩৭ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০২ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ১২১ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ২০ হাজার ৮০৩ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৬ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ৯ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২ জনের। এছাড়াও উত্তর দিনাজপুর জেলায় ১ জন মারা গিয়েছেন। এনিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৫৬৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৬৮ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা কম। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৯৩ হাজার ৬৫৯ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৫৭৬ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।