শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

১৫ আগস্ট পর্যন্ত রাজ্যে বাড়ল করোনা বিধি-নিষেধের সময়সীমা! লোকাল ট্রেন কি চলবে?

১২:৫৮ পিএম, জুলাই ২৯, ২০২১

১৫ আগস্ট পর্যন্ত রাজ্যে বাড়ল করোনা বিধি-নিষেধের সময়সীমা! লোকাল ট্রেন কি চলবে?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। কখনও বাড়ছে সংক্রমণ এবং মৃত্যুর দৈনিক সংখ্যা, আবার কখনও তা কমছে। যদিও রাজ্যের করোনা পরস্থিতি আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে। এরই মধ্যে আবার করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কাও করা হচ্ছে। সামনেই রয়েছে উৎসবের মরশুম। তাই কেন্দ্রের পক্ষ থেকে আরও কড়া বিধি-নিষেধ জারির ক্ষেত্রে নির্দেশ দেওয়া হয়েছে প্রত্যেক রাজ্যকে। এই পরিস্থিতিতে রাজ্যে ফের বাড়ল করোনা বিধি-নিষেধের মেয়াদ।

করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্যজুড়ে জারি রয়েছে কড়া কোভিড বিধিনিষেধ। ১ আগস্ট থেকে বিধিনিষেধের ক্ষেত্রে আরও ছাড় কি মিলবে, এই প্রশ্নই সবার মনে ঘুরপাক খাচ্ছে। এই পরিস্থিতিতে বিজ্ঞপ্তি জারি করে, রাজ্যবাসীর সংশয় দূর করল রাজ্য সরকার। আগামী ১৫ আগস্ট পর্যন্ত ফের বাড়ল বিধিনিষেধ।

নবান্নের পক্ষ থেকে এই মর্মে এদিন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত রাজ্যে ফের বাড়ল করোনা বিধিনিষেধ। বলা হয়েছে, সরকারি কোনও অনুষ্ঠানের আয়োজন করা যেতে পারে। তবে, আসন সংখ্যা ৫০ শতাংশ লোকজন অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। তবে, এক্ষেত্রে মানতে হবে করোনা বিধিনিষেধ। অনুষ্ঠানে উপস্থিত সকলকে পরতে হবে মাস্ক। সেই সঙ্গে ব্যবহার করতে হবে স্যানিটাইজার। মানতে হবে শারীরিক দূরত্ববিধিও। রাত ন'টা থেকে ভোর পাঁচ'টা পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাতের শহরে ক্রমশ নিয়ম ভঙ্গের ঘটনা বেড়েই চলেছে। চলতি মাসেই পার্কস্ট্রিট এবং মিন্টো পার্কের দু’টি অভিজাত হোটেলে পার্টির আয়োজনের অভিযোগ ওঠে। বুধবার রাতে ভবানীপুরের দু’টি হুক্কাবারেও কোভিডবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ১০ জন। এদিকে, আগামী মাসেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কাও করা হচ্ছে। তাই নিয়ম যারা ভাঙছেন, এই মুহূর্তে তাঁদের আটকানো না গেলে, বিপদ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। তাই নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ রয়েছে নবান্নের কোভিড নির্দেশিকায়।

এছাড়া রাজ্যে জারি থাকা বিধিনিষেধে তেমন কোনও বদল নেই। দোকান, বাজার নির্দিষ্ট সময় অনুযায়ী খোলা থাকবে। ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে মেট্রো পরিষেবা। চলছে বাস এবং জলযানও। তবে, অনেকেই আশা করেছিলেন, আগস্টের শুরু থেকেই হয়তো চলবে লোকাল ট্রেন। তবে, নবান্নের জারি করা নির্দেশিকায় সে বিষয়ে কিছুই উল্লেখ করা হয়নি।