“অর্জুনের তিরে পরমানু শক্তি ছিল”, মহাভারতের নয়া ব্যাখ্যা দিয়ে বিতর্কের মুখে রাজ্যপাল

Image source: Google

বিশেষ প্রতিবেদনঃ রাজ্যে আসার পর থেকেই বিতর্ক যেন তার পিছু ছাড়ছেনা। রাজ্য সরকারের সাথে বিবাদের পাশাপাশি পড়ুয়াদের বিক্ষোভের শিকার তবে এবার তার সংবাদের শিরোনামে আসার মূলে রয়েছে পুরান। “অর্জুনের তিরে পরমানু শক্তি ছিল”, এমন দাবির পরেই ফের আরও একবার বিতর্কের মুখে পড়লেন রাজ্যপাল।

মঙ্গলবার এই অনুষ্ঠান থেকে রাজ্যপাল দাবি করেন, “বিংশ শতাব্দির অনেক আগেও উড়ন্তযানের ব্যবহার ছিল। আর অর্জুনের তিরে ছিল পরমানু অস্ত্র।‘ এমন মন্তব্য করার পরেই নেটিজেনদের আক্রমনের মুখে পড়তে হয় ধনখড়কে। তাঁদের কথায়, রামায়নে পুষ্পক রথ ও পক্ষীরাজ ঘোড়ার কথা উল্লেখ থাকলেও মহাভারতে কোথাও পরমানু অস্ত্রের কথা বলা নেই।

শুধু নেটিজেনরাই নন রাজ্যপালের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজ্ঞানী মহল। এবিষয়ে বিকাশ সিংহ (বিজ্ঞানী) বলেন, “রাজ্যপালের মস্তিষ্ক বিকৃতি হয়েছে। চিন্তাধারার মধ্যে এমন কল্পনা ঢুকিয়ে দেওয়া খুবই বিপজ্জনক। এর আর্থ হল আমরা আগে থেকেই সব জানতাম। নতুন কিছু করছিনা।“ এর পরেই রাজ্যপালকে তার নিজের কাজ করার পরামর্শ দেন তিনি।

একসময় বিজেপিরই নেতা ছিলেন জগদীপ ধনখড়। এর আগেও পীযূষ গোয়েল, বিপ্লব দেব থেকে শুরু করে দিলীপ ঘোষ বিজ্ঞান ও পুরানকে বিকৃত করায় হাসির খোরাক হয়েছে। এবার তাঁদের তালিকায় নব সংযোজন রাজ্যপাল।

আরও পড়ুনঃ  অবাক কাণ্ড বাড়িতে দেহ ব্যাবসা, উত্তেজিত জনতা এরপর কি করলেন জানলে চমকে উঠবেন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.