বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

‘আমরা ক্ষমা করব না, খুঁজে বের করে মারব’, কাবুলে আত্মঘাতী হামলার পর IS-কে হুঁশিয়ারি বাইডেনের

১০:০৪ এএম, আগস্ট ২৭, ২০২১

‘আমরা ক্ষমা করব না, খুঁজে বের করে মারব’, কাবুলে আত্মঘাতী হামলার পর IS-কে হুঁশিয়ারি বাইডেনের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলার পর নিন্দায় সরব হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুধু নিন্দায় সরব হওয়াই নয়, হামলাকারী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের উদ্দেশ্যে কড়া বার্তাও দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি এই হামলা প্রসঙ্গে স্পষ্ট জানিয়েছেন যে, যারা এই হামলার সঙ্গে জড়িত, তাদের কাউকে রেয়াত করা হবে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। প্রথম দুটো বিস্ফোরণ হয় বিমানবন্দরের বাইরে জনবহুল এলাকায়। অন্য একটি বিস্ফোরণ হয় রাতের দিকে। সাধারণ মানুষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। হামলার কয়েক ঘণ্টা পড়ে দায় স্বীকার করে আইএস-এর শাখা সংগঠন আইএসআইএস-খোরাসান।

এরপরই এই হামলা প্রসঙ্গে বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন মার্কিন প্রেসিডেন্ট। নিজের আবেগকে সংবরণ করে নিয়ে, তিনি বলেন যে, ‘আমরা ক্ষমা করব না। আমরা ভুলে যাব না। আমরা ওদের খুঁজে বের করব এবং হিসাব বুঝে নেব।’ তিনি আরও জানিয়েছেন যে, ‘আইএসআইএস-খোরাসান-কে যোগ্য জবাব দেওয়ার পরিকল্পনা শুরু করেছে আমেরিকা। আমার কম্যান্ডরদের নির্দেশ দেওয়া হয়েছে। আমাদের সময় মতো আমরা ঠিক উত্তর দেব। যেখানে বুঝব, যখন আমরা বুঝব।’

https://twitter.com/ANI/status/1431007447213232131 https://twitter.com/POTUS/status/1431004614283993104 https://twitter.com/POTUS/status/1431034088790581249

মার্কিন প্রেসিডেন্ট আরও জানিয়েছেন, এভাবে আমেরিকাকে আটকানো যাবে না। এরপরেও প্রত্যার্পনের কাজ চলবে। কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলায় এখনও মৃত ৭২ জন। গুরুতর জখম ১৪৩। মৃতদের মধ্যে ১৩ জন মার্কিন সেনাও রয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট এই হামলায় নিহত মার্কিন সেনাদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি তাঁদের পরিবারের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন।