শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বছর শেষে শীতের লুকোচুরি অব্যাহত! বেলা বাড়তেই উধাও শীত, এই জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস

১০:০২ এএম, ডিসেম্বর ২৯, ২০২১

বছর শেষে শীতের লুকোচুরি অব্যাহত! বেলা বাড়তেই উধাও শীত, এই জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বছর শেষ হতে আর দিন দুই, এদিকে, বছর শেষের সঙ্গে সঙ্গে শীতও উধাও। শীত এসেছিল এবারে দেরিতেই। একটানা বৃষ্টি এবং নিম্নচাপের জেরে জেরবার হয়েছিল রাজ্যের মানুষ। সম্প্রতি সেই পরিস্থিতি কাটিয়ে বঙ্গে শীত এসেছিল বঙ্গে। শীতপ্রেমী মানুষের প্রতীক্ষার অবসান ঘটেছিল। কিন্তু সেই সুখও বেশি দিন স্থায়ী হল না। বড়দিনের আগেই থেকেই ফের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হওয়ায়, নেই শীতের কনকনানিভাব। বছর শেষের আগেই রাজ্যে থেকে উধাও শীত। ক্রমশ বাড়ছে তাপমাত্রা। এরই মাঝে ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। জানা গিয়েছে, বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গ ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলি। সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বাড়বে তাপমাত্রাও।

এদিকে, সকালের দিকে ঠাণ্ডার আমেজ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বোচ্চ  ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রর্তা ৯৭ শতাংশ। জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার কারণে আজ, বুধবার আকাশ মেঘলা থাকবে। এমনকি খুব সামান্য বৃষ্টিও হতে পারে কলকাতায়! পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। বছর শেষে বৃষ্টির সম্ভবনা রয়েছে ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া জেলায়।

অন্যদিকে, বৃহস্পতিবারও আকাশ মেঘলা থাকবে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ার। সঙ্গে হাল্কা বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং পার্বত্য এলাকা ও সিকিমে তুষারপাত সম্ভবনা রয়েছে। পাশাপাশি হাওয়া অফিস জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝার সরে গেলে ফের তাপমাত্রা কমবে বলে মনে করছেন আলিপুর আবহাওয়া দফতরের কর্তারা।