শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ফের তৈরি হচ্ছে নিম্নচাপ! হলুদ সতর্কতা জারি এই জেলাগুলিতে

০৮:৫৭ এএম, সেপ্টেম্বর ১১, ২০২১

ফের তৈরি হচ্ছে নিম্নচাপ! হলুদ সতর্কতা জারি এই জেলাগুলিতে

ফের নিম্নচাপের ভ্রুকুটি রাজ্য জুড়ে।শনিবার হালকা বৃষ্টিপাত হলেও, রবিবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আগামী সপ্তাহের প্রথমার্ধেও হবে প্রবল বৃষ্টি। এমনটাই পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস।

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরের কেন্দ্রে নিম্নচাপের সৃষ্টি হচ্ছে। যা আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে। এরপর আগামী ১২-১৪ সেপ্টেম্বর রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে। যার জেরে বৃষ্টির পরিমাণ বাড়বে। দক্ষিণবঙ্গের নানা প্রান্তে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এবং হাওড়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকতে পারে। এর জেরে ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবিদের রবিবারের মধ্যেই ফিরে আসতে বলা হয়েছে।

উত্তরবঙ্গেও বেশ কয়েকটি জেলায় এদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর জানিয়েছে, এদিন দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতে সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ডিগ্রি আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন আদ্রতার পরিমাণ থাকবে যথাক্রমে ৯৩ ও ৫৭শতাংশ। একইসঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে ০.৬মিলিমিটার। আগামী তিন-চার দিন এইরকমই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।